পৃথিবীর কোলে এক টুকরো স্বর্গ, Kashmir-র মানুষের ব্যবহারে মুগ্ধ Sara

Mon, 19 Apr 2021-5:10 pm,

বরফের চাদরে মোড়া ভূ-স্বর্গ কাশ্মীর যেন পর্যটকদের স্বপ্নের নিকেতন। চারপাশে তুষারধবল শৃঙ্গরাশি মাথা তুলে দাঁড়িয়ে সেখানে প্রকৃতিকে এক অন্যরূপ দিয়েছে। 

সম্প্রতি, সেই ভূ-স্বর্গের কোলেই মা ও ভাইকে নিয়ে কিছুদিনের জন্য আশ্রয় নিয়েছিলেন সইফ কন্যা সারা আলি খান। তারই নানান খণ্ডচিত্র উঠে এসেছে সারার ইনস্টাগ্রামের পাতায়।

শুধু ভূ-স্বর্গের রূপেই নয়, সেখানকার মানুষজনকে দেখেও মুগ্ধ সারা। তিনি লিখেছেন, ''পৃথিবীর কোলে যেন এক টুকরো স্বর্গ। এখানকার মানুষজনও বিস্ময়করভাবেই ভালো।''

সারা, অমৃতা ও ইব্রাহিমের গন্তব্য ছিল কাশ্মীরের গুলমার্গ। বরফ, পাহাড়, নদী, জঙ্গল আর নীল আকাশ, গুলমার্গের প্রকৃতিকে যেন ঈশ্বর নিজের হাতেই সাজিয়েছেন। 

জানা যায়, পীরপাঞ্জাল পর্বতশ্রেণির উত্তরদিকের ঢালে গুলমার্গ, গুলমার্গের অর্থ হল ফুলের উপত্যাকা। এখানে বরফ গলে গেলে শুধু ফুল দেখা যায়। ঋতু পরিবর্তনের সঙ্গে বদলে যায় গুলমার্গের সৌন্দর্য।

গুলমার্গে গিয়ে স্কেটিং করার সুযোগও ছাড়েননি সারা ইব্রাহিম, সেখানে গিয়েই সঙ্গে পেয়ে গিয়েছিলেন আরও কিছুজনকে। সেখানে তাঁরাও হাজির হয়েছিলেন ভ্রমণপিপাসু হয়েই।

সারার পোস্ট থেকে জানা যাচ্ছে গুলমার্গে গিয়ে খাইবার হিমালয়ান রিসর্ট ও স্পাতে ছিলেন তাঁরা।

গুলমার্গের তাপমাত্রা এখন ৯ ডিগ্রি সেলসিয়াস। প্রবল ঠাণ্ডায় জমে যাওয়ার মত অবস্থা। 

ঠাণ্ডা থেকে কিছুটা রেহাই পেতে ভাই, মাকে পাশে নিয়েই আগুন পোহাতে ব্যস্ত সারা।

তবে শুধু সারা আর অমৃতা নন, এবারও তাঁদের সঙ্গী হয়েছেন ইব্রাহিম আলি খান। স্নো বাইকে বসে পোজও দিতে দেখা গেল সারা-ইব্রাহিমকে। ক্যাপশানে সারা লিখেছেন, 'The chosen frozen'।

গুলমার্গে গিয়ে স্নোবাইকে সওয়ার হয়েছিলেন সারা আলি খান। ফিল্মি কায়দায় ছবিও তুললেন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link