ইমরান খানের পরামর্শ শুনলেন না সরফরাজ, মাশুল গুণলেন পাক অধিনায়ক

Sun, 16 Jun 2019-5:03 pm,

পাকিস্তানের বিশ্বজয়ী অধিনায়কের পরামর্শ মানলেন না তিনি। সরফরাজ আহমেদকে নিয়ে এমনিতেই সমালোচনায় মুখর পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। একে তো সরফরাজের পারফরম্যান্স গত কয়েক মাসে খুব খারাপ। তার উপর প্রশ্নের মুথে তাঁর বেশ কিছু সিদ্ধান্ত। 

ভারত-পাকিস্তান ম্যাচের আগে সরফরাজ আহমেদকে পরামর্শ দিয়েছিলেন ইমরান খান। তবে সেই পরামর্শ মানলেন না সরফরাজ। ইমরান খান বলেছিলেন, ''ভারত-পাকিস্তানের লড়াই সব সময় মানসিক শক্তির উপর নির্ভর করে। আমি পাকিস্তানের ক্রিকেটারদের বলব, নিজেদের মাঠে উজাড় করে দিও। এই ম্যাচে চাপ থাকবেই। কিন্তু মানসিক দিক থেকে যে শক্তিশালী সে-ই ম্যাচ বের করে আনবে।''

সরফরাজকে আলাদা একটি পরামর্শ দিয়েছিলেন প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান পাক প্রধানমন্ত্রী। বলেছিলেন, ''পিচ খুব স্যাতস্যাতে না হলে টসে জিতে ব্যাটি নিতে হবে। শেষ বল পর্যন্ত লড়াই করতে হবে। হার হোক বা জিত, মেনে নিয়ে মাঠ ছাড়তে হবে।''

ম্যাঞ্চেস্টারের আকাশ মেঘলা ছিল। বৃষ্টিো হয়েছিল। উইকেটের অবস্থা বুঝে ইমরান খানের পরামর্শ মানেননি সরফরাজ। তিনি টসে জিতেও ফিল্ডিং নেন। 

সরফরাজের এমন সিদ্ধান্ত এদিন কাজে দেয়নি। রোহিত শর্মা ও কে এল রাহুল মিলে ভারতীয় ইনিংসের ভিত গড়ে দেন। এমনিতেই চাপে ছিলেন সরফরাজ। এর পর এমন সিদ্ধান্তের জন্য ফের হয়তো তাঁকে সমালোচনার মুখে পড়তে হবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link