SAvsIND: বৃষ্টির জন্য বক্সিং ডে টেস্ট নিয়ে আশঙ্কা, ছবিতে দেখে নিন Team India-র অনুশীলন

Sat, 25 Dec 2021-6:42 pm,

গত কয়েক দিন সুপারস্পোর্টস পার্ক সেঞ্চুরিয়ানের সেন্টার পিচে অনুশীলন করছে ভারতীয় দল। তবে একই সঙ্গে রয়েছে বৃষ্টির আশঙ্কা। সেই জন্য বক্সিং ডে টেস্টের প্রথম দিনের খেলার বেশিরভাগ সময় নষ্ট হতে পারে। এ দিকে খেলার বাকি চার দিন বৃষ্টি না হলেও পরবর্তী চার দিন সন্ধেবেলা থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দক্ষিণ আফ্রিকার আবহাওয়া দপ্তর। ফলে এই টেস্টের বাকি চার দিনের প্রথম সেশনে আসতে পারে বাধা। তাই সেই সময় সেঞ্চুরিয়ন পেসারদের স্বর্গরাজ্য হয়ে উঠতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

আকাশের মুখ ভার হলেও বিরাট কোহলি সেটা নিয়ে মাথা ঘামাতে রাজি নন। বরং ২০১৯ সাল থেকে চলা রানের খরা মিটিয়ে নিন্দুকদের মুখ বন্ধ করাই তাঁর একমাত্র উদ্দেশ্য। 

 

রবি শাস্ত্রীর সঙ্গে মাখোমাখো সম্পর্ক ভুলে এখন নতুন হেড কোচ রাহুল দ্রাবিড়ের কাছাকাছি চলে এসেছেন টেস্ট দলের অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে প্রতি অনুশীলনে দ্রাবিড়ের কাছ থেকে ব্যাটিং পাঠ নিচ্ছেন কোহলি। দুজনকে বেশ খোশমেজাজে দেখা গেল। 

টেস্ট দলের সহ অধিনায়ক হিসেবে নতুন ইনিংস শুরু করছেন এই ওপেনার। অনুশীলনের সময় তাঁর পাশে বসে রয়েছেন শ্রেয়স আইয়ার। এখন প্রশ্ন হল অজিঙ্কা রাহানে কিংবা হনুমা বিহারীর বদলে অভিষেক টেস্টে শতরান করা শ্রেয়স কি সুযোগ পাবেন? সেই দিকে রয়েছে সবার নজর। 

১০৫টি টেস্ট খেলা ইশান্ত শর্মা কি বক্সিং ডে টেস্টে খেলার সুযোগ পাবেন? সেটা নিয়েই সবার মনে প্রশ্ন। 

অভিজ্ঞ ইশান্তের বদলে তাঁকে প্রথম একাদশে সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক ঘটানোর পর থেকেই দারুণ ছন্দে রয়েছেন সিরাজ। সেই ছন্দ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দেখাতে মরিয়া এই তরুণ। 

বল হাতে চুটিয়ে প্রস্তুতি করেছেন শার্দূল ঠাকুর। ব্যাট হাতেও শার্দূল প্রয়োজনে জ্বলে উঠতে পারেন। তারই মহড়া চলল সুপারস্পোর্টস পার্কে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link