Shah Rukh থেকে Deepika, ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে যে বলি সেলেবদের বিরুদ্ধে

Fri, 13 Aug 2021-6:43 pm,

নিজস্ব প্রতিবেদন: সর্বদাই স্পটলাইটে থাকেন বলিউড সেলেবরা। তাঁদের ছোট ছোট কাজও নজরে রাখেন অনুরাগীরা। সংবাদ মাধ্যমেরও নজর থাকে সেলেবদের উপর। গত কয়েক বছরে একটা বিষয় নিয়ে বিতর্কে জড়িয়েছেন বেশ কয়েকজন বলিউড সেলেব। শাহরুখ খান থেকে দীপিকা পাডুকোন, অমির খান থেকে অনুষ্কা শর্মা, গত কয়েক বছরে বেশ কয়েকজন বলিউড সেলেবের বিরুদ্ধে উঠেছে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ।  

‘Zero’ সিনেমাটি নিয়ে বিতর্কে জড়ান শাহরুখ খান এবং ছবিটির নির্মাতারা। শিখ সম্প্রদায়ের আবেগে আঘাতের অভিযোগে বম্বে হাইকোর্টে তাঁদের নামে মামলা দায়ের হয়। সিনেমার একটি পোস্টারে শাহরুখ খানকে হাফপ্যান্ট ও হাতকাটা গেঞ্জি পরে দেখা যায়। তাঁর গলায় ছিল টাকার মালা এবং শিখ সম্প্রদায়ের 'কৃপান'। 

দীপিকা পাডুকোন, রণবীর সিং এবং সঞ্জয়লীলা বনশালি, একসঙ্গে করা প্রায় প্রতিটি ছবি নিয়েই বিতর্কে জড়িয়েছেন বলিউডের এই ট্রায়ো। ‘Goliyon Ki Raasleela: Ram Leela’ ছবিটিতে 'রামলীলা' অনুষ্ঠানকে যথাযথ ভাবে না দেখানোর জন্য বিতর্ক জড়ান তাঁরা। ‘Bajirao Mastani’ ছবিটিতে মারাঠাদের বীরত্ব সঠিক ভাবে তুলে না ধরার অভিযোগ ওঠে তাঁদের বিরুদ্ধে। একই সঙ্গে বাজিরাওয়ের স্ত্রী কাশীবাঈকে অসম্মান করারও অভিযোগ ওঠে। ‘Padmaavat’ ছবির বিরুদ্ধে প্রতিবাদে সরব হয় 'করণি সেনা'। ছবির সেটে ভাঙচুরের পাশাপাশি, প্রাণনাশেরও হুমকি দেওয়া হয়। 

আমির খান অভিনীত এবং রাজকুমার হিরানি পরিচালিত ‘PK’ বলিউডের অন্যতম সফল ছবি। সিনেমা প্রেমিদের খুব পছন্দের এই ছবিটির বিরুদ্ধেও উঠেছে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ। হিন্দু ধর্মের দেব-দেবীদের অসম্মান করার অভিযোগ ওঠে ছবিটির বিরুদ্ধে। যদিও ছবিটির প্রশংসা করেন রাম জন্মভূমি আন্দোলনের অন্যতম মুখ তথা শীর্ষ বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী।

‘Pregnancy Bible’ নামের বইটি প্রকাশের পর বিতর্কে জড়ান বলিউড সুন্দরী করিনা কাপুর খান। তাঁর বিরুদ্ধে ভাবাবেগে আঘাতের অভিযোগ আনে খ্রিস্টান সম্প্রদায়। এছাড়া শোনা যায় একটি ছবিতে সীতার চরিত্রে অভিনয়ের জন্য ১২ কোটি টাকা পারিশ্রমিক নিচ্ছেন সইফ আলি খানের ঘরণী। সেই নিয়েও তাঁর বিরুদ্ধে অনেকে সরব হন।

‘Laxmmi Bomb’ ছবিটি নিয়েও বিতর্কে জড়ান অক্ষয় কুমার এবং ছবিটির নির্মাতারা। হিন্দু দেবী 'লক্ষ্মী ঠাকুর'কে অসম্মান করার অভিযোগ ওঠে তাঁদের বিরুদ্ধে। প্রতিবাদের মুখে পড়ে অবশেষে সিনেমার নাম পরিবর্তন করতে বাধ্য হন নির্মাতারা। মুক্তির আগেই নাম নিয়ে বিতর্কে মুখে পড়েছে অক্ষয় কুমার, জ্যাকলিন ফার্নান্ডেজের 'রাম সেতু' ছবিটিও। 

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে অনুষ্কা শর্মা প্রযোজিত 'পাতাল লোক' সিনেমাটির বিরুদ্ধে।

ধর্মীয় আবেগে আঘাতের অভিযোগ উঠেছে অভিনেত্রী রবিনা টন্ডন, কোরিওগ্রাফার  ফারহা খান এবং কমেডিয়ান ভারতী সিংয়ের বিরুদ্ধেও। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link