বুদ্ধিতে বাজিমাত, ইনি ভারতের প্রথম মহিলা Poker খেলোয়াড়

Thu, 11 Mar 2021-4:22 pm,

নিজস্ব প্রতিবেদন: কৌশলেই বাজিমাত করতে হয় পোকার খেলায়। আর সেই কৌশলেই সিদ্ধহস্ত মুসকান শেঠি। ভারতের প্রথম প্রফেশনাল পোকার খেলোয়াড় ইনি। বিনিয়োগের পর বুদ্ধিতে শান দিয়ে সেই বিনিয়োগকে ডবল করা বা তার চেয়েও বেশি রোজগার করলের জিৎ।  

অনেকেই পোকার খেলতে পারেন না। খেলার চেষ্টা করলেও গভীরে ঢুকে ট্রিকসকে কাজে লাগানোতে ব্যর্থ হতে হয়। এই খেলায় মুসকান শেঠি এখন ভারতের Pro Poker Champs। 

আর সেই খেলায় যদি কোনও লাস্যময়ীকে সেরার শিরোপা পরেন, তাহলে তো অন্য রঙ লাগে পোকার খেলায়। ভারতে পোকারের সঙ্গে মহিলাদের একই সুতোয় বাঁধতে দেখলে  ভুরু কুচকায় একাংশ। 

রেকর্ড গড়েছে মুসকান শেঠি। সবুজ টেবিলে বসে তাঁর স্ট্র্যাটেজি এবং জার্নি সম্পর্কে জানিয়েছে তিনি।

নিউ দিল্লির বাসিন্দা  মুসকান শেঠি। ১১ বছর বয়সে পোকার সম্পর্কে আমার ধারণা হয়। আমার বাবা বলতেন পোকার মস্তিষ্কের খেলা। নিজের স্কিল দেখানোর খেলা। 

আমার জন্য এটা love at first sight। স্কুল শেষ করার পর এই খেলা আমার হবি হয়ে যায়। এরপর একের পর এক কনটেস্ট খেলি এবং জিতে যাই। 

ভারতের একটি কনটেস্ট আমাকে মিলিয়ান ডলারের সঙ্গে খেলার সুযোদ করে দেয়। এরপর আমাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। হবি প্রফেশন হয়ে যায়। 

আমাকে নিয়ে অনেকে সমালোচনা করেছেন। সেই সমালোচনাকে আমি করিয়ার গড়ার অংশ হিসেবে মনে করেছি। কারণ আমার কাছে পোকার দাবা খেলার সমান। কারণ পোকার বুদ্ধির জোর লাগে। 

পোকার হচ্ছে Risk। কত দাম দিয়ে সেই  Riskকে সঙ্গে নিয়ে লক্ষ্যে পৌঁছে যাবেন সেটাই খেলা। Risk গুনে খেলাই হচ্ছে  পোকার মনে করেন মুসকান শেঠি। 

 

ছেলেদের মতো মেয়েরাও পোকার খেলায় পারদর্শী। আমি চাই আমার মতো আরও অনেক মেয়ে ভারত  থেকে পোকার খেলতে আসুক। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link