Shikaritar | Offbit tourist Destination: ঘীস নদীর কোলেই রাত্রিবাস! মাত্র ১২০০ টাকায় ঘুরে আসুন এই নতুন অফবিট লোকেশনে...

Wed, 24 Jan 2024-12:10 pm,

অরূপ বসাক: একঘেয়েমি দূর করতে প্রকৃতির বুকে নতুন এক নয়নাভিরাম জায়গার খোঁজ মিলল কালিম্পং জেলায়। পর্যটকদের ঘুরতে যাওয়ার নতুন ঠিকানা এখন কালিম্পং জেলার ১ নম্বর  ব্লকের নিমং গ্রাম পঞ্চায়েতের দলবচান্দ গ্রামের শিকারটার এলাকা।

 

পর্যটকেদের থাকার জন্য রয়েছে ১০টি তাঁবু। রয়েছে ছোট হোম-স্টেও। স্থানীয় যুবকরাই আস্তে আস্তে এই পর্যটন কেন্দ্র গড়ে তুলছে। সহযোগিতার হাত বারিয়ে দিয়েছে নিমং গ্রাম পঞ্চায়েতও। এই টুরিজম স্পটের পাশ দিয়ে বয়ে গিয়েছে ঘীস নদী। ঘীস নদীর জলের কুল কুল করে বয়ে যাওয়ার শব্দ মুগ্ধ করে পর্যটকের। 

 

চারদিকে পাহাড়ে ঘেরা এই টুরিজম স্পটের  উদবোধন করেন নিমং গ্রাম পঞ্চায়েতের প্রধান দেবী ডোলমা তামাং। উদ্যোক্তার পক্ষে দিলীপ তামাং বলেন, পর্যটকদের জন্য নতুন ঠিকানা এই শিকারটার। সব সময় ঠান্ডা পরিবেশ এই জায়গায়। 

 

নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে, এই শিকারিটার জায়গার দূরত্ব মাত্র ৮০ কিলোমিটার এবং নিউ মাল জংশন থেকে দূরত্ব মাত্র ৪০ কিলোমিটার । যে কোনও গাড়ি খুব সহজেই চলে আসবে এখানে। থাকা-খাওয়া নিয়ে একজন পর্যটকের খরচ মাত্র ১২০০ টাকা। 

 

ট্যুরিস্ট স্পটের পাশাপাশি এখানে পিকনিক স্পটও রয়েছে। পর্যটকেরা ঘীস নদীতে সুইমিং করতে পারবেন। পাশাপাশি এখান থেকে খুব সহজে গরুবাথান, ঝান্ডি, লাভা, লোলেগাঁও ঘুরতে যেতেও পারবেন। 

 

 

নিমং গ্রাম পঞ্চায়েতর  প্রধান দেবী ডোলমা তামাং বলেন, রাস্তাঘাট এখনও কিছুটা খারাপ আছে। পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে রাস্তাগুলো ঠিক করে দিতে বিভিন্ন দফতরকে জানানো হয়েছে। পর্যটনের উন্নতি ঘটলে এলাকায় বেকারত্ব কমবে। বহু যুবক-যুবতী কাজের সন্ধানে ভিন্ন রাজ্যে চলে গিয়েছে, তারা এবার নিজের গ্রামে ফিরবে। 

 

ওদিকে পর্যটকদের কথায়, সত্যি অসাধারণ জায়গা। একবার না এলে বোঝানো যাবে না কী অপুর্ব জায়গা এই শিকারটার স্পট।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link