সে কী কথা! পাকিস্তানি সেনার জন্য এবার ঘাস খাবেন শোয়েব আখতার!

Fri, 07 Aug 2020-5:23 pm,

৪৬টি টেস্টে ১৭৮টি, ১৬৩ ওয়ানডেতে ২৪৭ ও ১৫টি আন্তর্জাজাতিক টি-২০ ম্যাচে ১৯টি উইকেট পেয়েছেন তিনি। তাঁর মতো কিংবদন্তি বোলার কি না বলছেন, ঘাস খেয়ে থাকবেন! কেন এমন কথা বললেন শোয়েব আখতার!

আসলে পাকিস্তানের একটি টিভি চ্যানেলে সাক্ষাত্কার দিতে বসেছিলেন আখতার। সেখানেই তিনি বলেন, কোনওদিন যদি এমন সুযোগ আগে তা হলে তিনি নিজে ঘাস খেয়ে থাকবেন, কিন্তু পাকিস্তানের সেনার বাজেট বাড়িয়ে দেবেন।

তিনি পাকিস্তানের সেনার বাজেট ২০ থেকে ৬০ শতাংশ বাড়িয়ে দিতেও কার্পণ্য করবেন না বলে জানিয়েছেন। কিন্তু বাজেটে অর্ধেকের বেশি টাকা যদি সেনার জন্য বরাদ্দ হয়, তা হলে দেশের সাধারণ মানুষ কী পাবে! সেই নিয়ে তিনি কথা বলেননি। তাঁর মুখেে স্রেফ যুক্তিহীন দেশপ্রেমের কথাই শোনা গিয়েছে।

দিনকয়েক আগে আখতার বলেছিলেন, কার্গিল যুদ্ধের সময় তিনি কাউন্টি ক্রিকেটে খেলার প্রস্তাব পেয়েছিলেন। দুটি ক্লাব তাঁকে বিরাট অঙ্কের বিনিময়ে চুক্তি করার প্রস্তাব দিয়েছিল। কিন্তু তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেন। তিনি কার্গিল যুদ্ধে পাকিস্তানের সেনার সঙ্গে মাঠে নেমে যুদ্ধ করবেন বলে ভেবেছিলেন। 

পাকিস্তানের আওয়ামকে এদিন আখতার মনে করিয়ে দিয়েছেন, দেশের মানুষ যদি নিজেদের মধ্যে ঝামেলা পাকায় এবং সেনাকে অসম্মান করে তা হলে আখেরে তাদেরই ক্ষতি। তিনি যে কোনও সময়, যে কোনও পরিস্থিতিতে দেশের মানুষে পাকিস্তানি আর্মির পাশে থাকার আহ্বান দিয়েছেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link