Darjeeling: দেড় বছর পর পাহাড়ি পথে ফের কু-ঝিকঝিক, দার্জিলিং পাড়ি দিল শৈলরানী Toy Train

Wed, 25 Aug 2021-3:10 pm,

করোনার কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর ফের শুরু হল দার্জিলিং হিমালয়ান রেলওয়ের টয়ট্রেন পরিষেবা।

 

করোনার কারণে মুখ থুবড়ে পড়েছিল পর্যটন শিল্প। সুন্দরী দার্জিলিং এ দেখা দিয়েছিল শ্মশানের নিস্তব্ধতা। ভারতীয় রেলের সবচেয়ে আকর্ষণীয় রেল হল টয় ট্রেন। দেশি-বিদেশি পর্যটকরা করোনার কারণে দার্জিলিংয়ে আসেননি। এবার পরিস্থিতি কিছুয়া স্বাভাবিক হতেই বুধবার সকাল থেকে ফের চালু হল পর্যটক ও পর্যটন ব্যবসায়ীদের বহু আকাঙ্খিত ট্রয় ট্রেন পরিষেবা।

বুধবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে চালু হল এই পরিষেবা। নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং টয় ট্রেন পরিষেবা বন্ধ থাকলেও কিছুদিন আগে চালু হয়েছিল কেবলমাত্র দার্জিলিং এর জন্য জয় রাইড। নানা বিধি-নিষেধ শিথিল করে পর্যটনের দ্বার খুলে দেওয়া হলেও দার্জিলিং সহ তরাই ডুয়ার্সে পর্যটকদের খুব একটা দেখা পাওয়া যাচ্ছিল না। স্বাভাবিক ভাবেই পর্যটন শিল্পের সাথে যুক্ত ব্যবসায়ীদের এতেই মাথায় হাত পড়েছিল।

পুজোর আগে এই টয় ট্রেন পরিষেবা চালু হওয়ায় পর্যটক ব্যবসায়ীরা এখন আশার আলো দেখছেন। বুধবার সকালে নিউ জলপাইগুড়ি স্টেশনে আনুষ্ঠানিকভাবে এই ওয়ার্ল্ড হেরিটেজ টয় ট্রেন পরিষেবার শুভ সূচনা করেন রেলের উচ্চপদস্থ আধিকারিকেরা। 

রেলের আশা, ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে দেশ, অনেকটাই স্বাভাবিক বাংলা,আর সেই কারণেই ধীরে ধীরে দেশের বিভিন্ন রাজ্যের এবং বিদেশের পর্যটকরাও সুন্দরী দার্জিলিংকে উপভোগ করতে টয়ট্রেন চেপেই পৌঁছবেন শৈল শহরে।

যাত্রার শুভ সূচনার প্রথম দিন খুব বেশি পর্যটক না থাকলেও জনা কয়েক পর্যটককে নিয়েই কু ঝিকঝিক আওয়াজ তুলে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে দার্জিলিং এর অভিমুখে রওনা দিলো সুসজ্জিত টয় ট্রেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link