Sleeping On Floor: ভাত খেয়ে মেঝেতে শোয়ার কথা ভাবছেন? নিজের বিপদ ডেকে আনছেন না তো...

Wed, 01 May 2024-4:08 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গরমের সময় শরীর অত্যধিক ক্লান্ত হয়ে যায়। ফলে অনেকেরই ঘুম আসতে চায় না। অনিদ্রার সমস্যায় ভোগেন। তাছাড়াও বারবার ঘুম ভেঙে যেতে পারে। এক্ষেত্রে মেঝেতে ঘুমোলে শরীর আরাম পায় এবং তাতে ঘুম ভালো হয়।

 

মেঝেতে ঘুমোনোর সবচেয়ে উপকারী জিনিস হল- মেঝেতে ঘুমোলে মেরুদণ্ড সোজা হয়ে থাকে। ফলে যাদের পিঠে ব্যথার সমস্যা থাকে, তাদের ক্ষেত্রে উপকার মেলে। এতে এই সমস্যা থেকে তাড়াতাড়ি মুক্তিও পাওয়া যায়।

শরীর সুস্থ রাখার জন্য রক্ত সঞ্চালন ভালো হওয়া অত্যন্ত জরুরি। মেঝেতে ঘুমোলে রক্ত সঞ্চালন ভালো হবে। তাই মেঝেতে ঘুমোলে ভালো উপকার পাওয়া যায়।

মেঝে মূলত ঠান্ডা হয়। তাই ঘুমোনোর আগে মাথায় রাখতে হবে ঠান্ডায় ঘুমোনোর কারণে সর্দি-কাশিতে আক্রান্ত হওয়ার প্রবণতা বেড়ে যায়। এমনকি স্বাভাবিকের চেয়ে বেশি ঠান্ডা লাগতে পারে। বিশেষ করে যাদের চটজলদি ঠান্ডা লাগার সমস্যা আছে, তাদের সর্তক থাকতে হবে। 

 

মেঝেতে ঘুমোনোর ভালো দিক যেমন আছে, তেমনই খারাপ দিকও আছে। ঘুমোনোর সময় সবাই এপাশ ওপাশ করে থাকে। আর মেঝেতে ঘুমোনোর আচমকা এদিক ওদিক করলে অজান্তেই শরীরের কোনও অংশে আঘাত লাগতে পারে। ঘুমের মধ্যে যন্ত্রণা অনুভব নাও হতে পারে। তবে সকালে ঘুম থেকে ওঠার পর তীব্র যন্ত্রণী শুরু হতে পারে।

মেঝেতে ভালো করে পরিষ্কার না করে শোয়া উচিত নয়। বিশেষ করে কার্পেটের ওপর ঘুমোনোর অভ্যাস থাকলে এর থেকে হাঁচি, সর্দি, চুলকানি, চোখ লাল হওয়া, শ্বাসকষ্ট ও কাশির মতো অ্যালার্জির সমস্যা বাড়তে পারে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link