`কোনি`-র জনপ্রিয় `ক্ষিদদা` ফিরছেন `কুসুমিতার গপ্পো`-এ

Fri, 01 Dec 2017-7:08 pm,

আগামী বছরেই মুক্তি পেতে চলেছে  'কুসুমিতার গপ্পো'। (ছবি:২৪ ঘণ্টা) 

এই ছবিতে মিউজিক করছেন সুরজিৎ চট্টোপাধ্যায় ও সিধু। গান গেয়েছেন লগ্নজিতা চক্রবর্তী, সুরজিৎ চট্টোপাধ্যায়, সিধু ও কিনজল। 

১৯৮১ বিশ্বকাপে মহিলার ফুটবল দলের ক্যাপটেন কুন্তলা ঘোষ দস্তিদারও এই ছবিতে কুসুমিতা রিয়েল ও রিল লাইফ কোচের ভূমিকায় অভিনয় করছেন। 

 

ছবিতে রয়েছে আরও একটি চমক। 'কুসুমিতার গপ্পো'-র হাত ধরে পর্দায় আসছেন চিত্রশিল্পী সমীর আইচ। ছবিতে এক সংবাদ মাধ্যমের এডিটরের ভূমিকায় দেখা যাবে তাঁকে।

 

'চারুলতা', 'কাপুরুষ ও মহাপুরুষ' ও 'গণদেবতা' ছবির সেই জনপ্রিয় সৌমিত্র চট্টোপাধ্যায় ও মাধবী মুখোপাধ্যায়ের জুটি নতুন ভাবে মজাদার দৃশ্যে উঠে আসবেন।

 

এই ছবির মাধ্যমেই ফের একবার খেলার দুনিয়ায় ফিরছেন প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। কোনির সেই জনপ্রিয় ক্ষিদদা-কে আবারও দেখা যাবে কুসুমিতার সঙ্গে। প্রবীণ ক্রিড়া সংবাদিকের চরিত্রে অভিনয় করবেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর চরিত্রের নাম সাংবাদির রত্নাকর সেন। 

এই ছবিতে কলকাতা লিগ, ডার্বি ম্যাচ রিয়েল খেলাই উঠে আসবে।

 

এই ছবি ঘিরে এক্কেবারে ডার্বি ম্যাচের মতোই উৎসাহী বলে জানিয়েছেন মোহনবাগানের শিলটন।

 

'কুসুমিতার গপ্পো'-ঊষসীর বিপরীতে দেখা যাবে ফুটবলার শিলটনকেও। যিনি কিনা কুসুমিতার জন্য হয়ে উঠতে চলেছেন অভিনেতা শিলটন।

 

জানা গিয়েছে অভিনেত্রী ঊষসী নাকি ফুটবলার কুসুমিতা হয়ে উঠতে প্রচুর পরিশ্রম করেছেন। সিনেমার প্রয়োজনেই কিছুটা হলেও শিখতে হয়েছে ফুটবল। ভোরে উঠে একজন খেলোয়াড়ের মতই নিয়মিত মাঠে গিয়ে প্র্যাকটিস করতে হয়েছে তাঁকে। 

'কুসুমিতার গপ্পো'-এ কুসুমিতার চরিত্রে দেখা যাবে অভিনেত্রী ঊষসী চক্রবর্তীকে। 

 

বাংলার সফল মহিলা ফুটবলার কুসুমিতা দাসের জীবনের গল্প নিয়েই তৈরি হচ্ছে এই ছবি। সুন্দরবনের সংলগ্ন এলাকার মেয়ে, সফল ফুটবলার কুসুমিতা। বাংলার হয়ে কেরলে জাতীয় ম্যাচ খেলতে গিয়ে পায়ে গুরুতর চোট পান। তারপর তাঁর জীবনে কী ভয়ানক পরিনতি নেমে আসে সেটাই উঠে আসবে হৃষিকেশ মণ্ডলের 'কুসুমিতার গপ্পো'-এ।

১৯৮৬ সালে মতি নন্দীর গল্প অবলম্বনে মহিলা সুইমারের গল্প নিয়ে তৈরি হয়েছিল সেই বিখ্যাত সিনেমা 'কোনি'। যা জাতীয় পুরস্কার পায়। তারপর বাংলায় মহিলা খেলোয়ারদের নিয়ে আর কোনও সিনেমা সেভাবে হয়নি। পরিচালক ঋষিকেশ মণ্ডলের আপকামিং সিনেমা 'কুসুমিতার গপ্পো'-তে ফের একবার উঠে আসছে আবারও এক মহিলা খেলোয়াড়ের গল্প।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link