Shirin Roy: বাংলা সিরিয়াল থেকে দক্ষিণে স্টারের `লিড` অভিনেত্রী শিরিন

Tue, 21 Nov 2023-10:46 am,

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বাংলা মেগা সিরিয়ালের মুখগুলো আমাদের ভীষণ পরিচিত। কিন্তু যে কোনও বাঙালি অভিনেতার পক্ষে দক্ষিণে তামিল বা তেলেগু ভাষায় বড়পর্দা হোক বা ছোট পর্দা, লিড হিসাবে অফার পাওয়া এবং সেই অভিনয় মনোগ্রাহী করে তোলা রীতিমত চ্যালেঞ্জিং।

 

বাংলায় ছোটপর্দার একসময়ের পরিচিত মুখ শিরিন রায় বিগত বেশ কিছু বছর ধরে দক্ষিণের মালায়লাম, তামিল ও তেলেগু সিরিয়ালে স্টারের লিড ও অত্যন্ত জনপ্রিয়। শিরিন ইতিপূর্বে  ২০১২-১৩ সালে জি বাংলায় সতী সিরিয়ালের মুখ্য চরিত্রে অভিনয় করেন। তার আগে সান বাংলায় সাথী সিরিয়ালেও অভিনয় করেন।

 

 ২০০৭ সাল থেকে কেরিয়ার শুরু করা শিরিন বেশ কিছু বছর ধরে দক্ষিণের ছোটপর্দা কাঁপাচ্ছেন। তাঁর অভিনয় করা দক্ষিণের কাজগুলির মধ্যে অন্যতম "সূর্যকন্ঠী" মালায়লাম ভাষায় মাজহাভিল মনোরমা চ্যানেলে সম্প্রচারিত হয়েছে। শিরিন সেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেন। তাঁর চরিত্রের নাম ছিল ভাইগা। 

 

এরপর কাব্য অঞ্জলি নামের তামিল সিরিয়ালে কাব্যর চরিত্রে অভিনয় করেন শিরিন। বর্তমানে 'স্টার মা' চ্যানেলে তেলেগু সিরিয়াল "বানটালাক্কা"তে তিনি 'মহালক্ষী' নামের মুখ্য চরিত্রটিতে পাঠ করছেন।

 

দক্ষিণী ছবিতে কীভাবে যাত্রা ও কীরকম অসুবিধে হয়েছিল শুরুতে জানতে চাওয়া হলে শিরিন জানান যে অভিনয় তাঁর প্যাশন, তিনি শিল্পী হিসাবে আরও উন্নতি করতে চান। যখন একের পর এক বাংলায় কাজের অফার আসছিল তখন দক্ষিণ থেকেও অফার আসছিল। প্রথমটা ভাষা নিয়ে তিনি বেশ দুশ্চিন্তায় ছিলেন কারণ ভাষা না বুঝলে স্ক্রিপ্ট বুঝে সঠিক এক্সপ্রেশন কীভাবে দেবেন। 

 

কিন্তু তারপর এই চ্যালেঞ্জটাই তিনি নেন এবং খুব তাড়াতাড়িই সমস্তটা শিখে নেন। আর সেই অধ্যাবসায়ের জেরেই আজ তিনি এতগুলো ভাষা জানেন। সর্বোপরি আজ দক্ষিণের কাজের এতগুলো মানুষও তাঁর বন্ধু এবং সেই শহরও তাঁকে আপন করে নিয়েছে।

বর্তমানে শিরিন কলকাতায়। তাঁর ভবিষ্যৎ কাজ সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি জানান যে, পুজোর পরে কলকাতায় বেশ বড় কোনও কাজ করতে চলেছেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link