হেমা মালিনী-কানিমোজি-ফারুক আবদুল্লার ভাগ্য নির্ধারণ দ্বিতীয় দফায়

Wed, 17 Apr 2019-11:49 pm,

আজ, বৃহস্পতিবার দ্বিতীয় দফার লোকসভা নির্বাচন। ভোট হবে ১২ রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৭টি আসনে।

এই দফায় গোটা দেশজুড়ে রয়েছে বেশ কয়েকজন তারকা প্রার্থী। তাদের কেউ রাজনীতির আঙিনার বাইরের তারকা। আবার কেউ রাজনৈতিক হেভিওয়েট।

উত্তরপ্রদেশের মথুরা কেন্দ্রে আজ ভাগ্যনির্ধারণ হবে বিজেপির হেমা মালিনীর। ২০১৪ সালে প্রথমবার লোকসভার লড়াইয়ে নেমেছিলেন বলিউডের ড্রিমগার্ল। সেবার তিনি তিন লক্ষ ভোটে জিতেছিলেন।

উত্তরপ্রদেশের ফতেপুর সিক্রি কেন্দ্রটিতে গতবার জিতেছিল বিজেপি। মার্জিন ছিল ১ লক্ষ ৭০ হাজার। সেই কেন্দ্রে এবার বিজেপির বিরুদ্ধে লড়ছেন কংগ্রেস নেতা তথা বলিউডের অন্যতম তারকা রাজ বব্বর।

বিহারের কাটিহার। ওই কেন্দ্রে কংগ্রেসের হয়ে লড়ছেন তারিক আনোয়ার। তিনি ওই কেন্দ্রেরই সাংসদ। তবে ২০১৪ সালে তিনি লড়েছিলেন শরদ পাওয়ারের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির হয়ে।

তামিলনাড়ুর দুটি গুরুত্বপূর্ণ কেন্দ্র তুতিকোরিন ও নীলগিরি। ওই দুটি কেন্দ্রেই লড়াই করছেন ডিএমকের দুই হেভিওয়েট নেতা। একজন কানিমোজি। আর দ্বিতীয়জন এ রাজা।

তামিলনাড়ুর শিবগঙ্গা আসনে লড়ছেন কংগ্রেস নেতা পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম। অসমের শিলচরে কংগ্রেসের প্রার্থী সুস্মিতা দেব।

কর্নাটকের টুমকুরু আসন থেকে লড়াই করছেন প্রাক্তন প্রধানমন্ত্রী জেডিএসের এইচডি দেবেগৌড়া।

পশ্চিমবঙ্গের রায়গঞ্জ আসনে রয়েছেন সিপিএমের মহম্মদ সেলিম। তাঁর বিরুদ্ধে লড়াই করছেন কংগ্রেসের দীপা দাশমুন্সি ও বিজেপির দেবশ্রী চৌধুরী।

জম্মু-কাশ্মীরের শ্রীনগর কেন্দ্রে লড়াই করছেন ন্যাশনাল কনফারেন্সের ফারুক আবদুল্লা। আর উধমপুর থেকে লড়ছেন বিজেপির জিতেন্দ্র সিং।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link