Vande Bharat Express: বন্দে ভারত-এ পাথর ছুড়লে কত বছর জেল, জানিয়ে দিল রেল

Wed, 29 Mar 2023-2:21 pm,

বন্দে ভারত এক্সপ্রেস চালু হওয়ার পর সফরের সময় অনেকাই কমে গিয়েটে। ভাড়া অনেকটাই বেশি হলেও মানুষ বন্দ ভারত ব্যবহার করেছেন এর আরাম ও গতির জন্য। কিন্তু বাধ সেধেছে বন্দে ভারতে পাথর ছোড়ার বিষয়টি।

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া রুখতে এবার কড়া সিদ্ধান্ত নিল রেল। জানিয়ে দেওয়া হল পাথর ছুড়ে ধরা পড়লে ৫ বছরের জেল হবে।

 

মধ্য রেলের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে ট্রেনে পাথর ছোড়া ফৌজদারি অপরাধ। রেলর আইনের ১৫৩ নম্বর ধারায় এর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। ওই ধারায় পাথর ছোড়ার মতো অপরাধে ৫ বছর পর্যন্ত জেলের কথা বলা হয়েছে।

 

বন্দে ভারত চালু হওয়ার পর থেকেই একাধিকবার এই প্রিমিয়াম ট্রেনকে নিশানা করা হয়েছে। তেলঙ্গানা, ছত্তীসগড়, বিহার, বাংলা, উত্তরভারত থেকে বন্দে ভারতের উপরে পাথর ছোড়া হয়েছে। বাংলাতেই অন্তত ২ বার পাথর ছোড় হয়েছে বন্দে ভারতের উপরে। বহু ক্ষেত্রেই দেখা যাচ্ছে পাথর নিক্ষেপকারীরা কিশোর বা অপ্রাপ্তবয়স্ক। নেহাতই মজা করে নাকি তারা পাথর ছুড়েছিল। 

এখনওপর্যন্ত বন্দে ভারতের উপরে পাথর ছোড়ার ঘটনায় ৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের বিরুদ্ধে মামলবা চলছে। পাশাপাশি মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর চেষ্টা চলছে যাতে তারা পাথর না ছোড়েন।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link