মাত্র ১৮তেই বাড়ির অমতে বিয়ে করে বসেছিলেন সুনীধি!

Tue, 14 Aug 2018-6:11 pm,

১৯৮৩ সালের ১৪ অগস্ট নয়া দিল্লিতে রাজপুত পরিবারে জন্ম গ্রহণ করেন বলিউডের খ্যাতনামা গায়িকা সুনীধি চৌহান। মাত্র ৪ বছর বয়সেই বাবা দুষ্মন্ত কুমার চৌহানের কাছে গান শেখেন তিনি। তাঁর বাবাই ছিলেন তাঁর শিক্ষাগুরু। 

সুনীধি চৌহানের আসল নাম নীধি চৌহান। তবে ১১ বছর বয়সে সঙ্গীত পরিচালক কল্যাণজীর তাঁর নাম পরিবর্তন করে রাখেন সুনীধি। তাঁর মনে হয়েছিল, নীধির জন্য সু যুক্ত হলে সেটা তাঁর পক্ষে শুভ হবে। 

সুনীধির পড়াশোনা শুরু হয় উত্তর প্রদেশের বলরামপুর স্থিত ব্লুমিং বার্ডস পাবলিক স্কুলে। পরবর্তীকালে সুনীধি দিল্লির একটি স্কুলে ভর্তি হন। দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন। সুনীধির পড়াশোনা দশম শ্রেণি পর্যন্তই, তারপর তিনি মিউজিকেই মনোনিবেশ করেন। 

সুনীধি ছোট থেকেই বিভিন্ন মন্দির, ও স্থানীয় অনুষ্ঠানে গান করতেন। দিল্লির এক অনুষ্ঠানে সুনীধির গান শুনে মুগ্ধ হন সঞ্চালক তবসুম। তিনি সুনীধিকে মুম্বইতে নিয়ে যাওয়ার পরামর্শ দেন সুনীধির বাবা-মাকে। মুম্বইতে আসার পর সঙ্গীত শিল্পী কল্যাণজী সেসময় 'লিটিল বার্ডস' নামে একটি গানের শো করতেন। সেখানেই প্রধান গায়িকা হিসাবে সুনীধিকে নেওয়া হয়।

মাত্র ১৩ বছর বয়সে দুরদর্শনে হওয়া 'মেরী আওয়াজ শুনো'- নামে জনপ্রিয় গানের শোতে অংশ নেন সুনীধি চৌহান। সেই প্রতিযোগিতা জেতার পর সুনীধিকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। মাত্র ১৩ বছর বয়সেই সিনেমায় প্রথম গান গেয়েছিলেন সুনীধি চৌহান। তারপর বহু সিনেমায় প্লে ব্যাক করেছেন তিনি।

মাত্র ১৮ বছর বয়সে বাড়ির অমতে গিয়ে কোরিওগ্রাফার ববি খানকে বিয়ে করে বসেন সুনীধি। ববি সুনীধির থেকে ১৪ বছরের বড় ছিল। সুনীধির বাড়ির লোকজন এই বিয়ে মেনে তো নেননি পাশাপাশি তাঁর সঙ্গে সম্পর্কও রাখতে চাননি।

তবে সুনীধির এই বিয়ে বেশিদিন স্থায়ীও হয়নি। এক বছরের মধ্যে ববি খানের সঙ্গে বিবাহ-বিচ্ছেদ হয় সুনীধি চৌহানে। বিবাহ বিচ্ছেদের পর তাঁর কাছে থাকার জন্য বাড়িও ছিল না। সেসময় সঙ্গীত পরিচালক অন্নু মালিক সুনীধিকে তাঁর বাড়িতে থাকতে দেন। 

যদিও সুনীধি তাঁর ট্যালেন্ট নিয়ে অল্প বয়সেই বলিউডে বেশ ভালো জায়গা করে নেন। হিন্দি সহ বিভিন্ন ভাষায় ২০০০-এরও বেশি গান গেয়েছেন সুনীধি চৌহান। 

প্রথম বিবাহ-বিচ্ছেদের ৯ বছর পর ২০১২ সালে সঙ্গীত পরিচালক হীতেশ সোনিককে বিয়ে করেন সুনীধি। হিতেশও সুনিধীর থেকে ১৪ বছরের বড়। বর্তমানে সুনীধি ও হিতেশের একটি ছেলেও রয়েছে।

 তবে হীতেশ সোনিকেরও আগে সনু নিগমের সঙ্গেও সুনীধির সম্পর্কে জড়ানোর খবর শোনা যাচ্ছিল। যেকারণে সনুর বিবাহিত জীবনে অনেক জটিলতাও তৈরি হয়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link