আসন্ন উপনির্বাচনে তৃণমূল প্রার্থীদের জয়ের রণকৌশল সাজিয়ে দিলেন প্রশান্ত কিশোর

Subhankar Mitra Sat, 02 Nov 2019-11:17 pm,

কমলিকা সেনগুপ্ত: কালিয়াগঞ্জ, করিমপুর, খড়্গপুর- নভেম্বরের শেষে রাজ্যের তিন আসনে উপনির্বাচন। দায়িত্ব নেওয়ার পর প্রশান্ত কিশোরের প্রথম পরীক্ষা। তাই ভোট-প্রচারে শাসকদলের স্ট্র্যাটেজি তৈরি করতে বিশেষ নজর টিম-পিকের। তৃণমূলের তিন প্রার্থীর জন্য রণনীতি সাজিয়ে দিয়েছে তাঁর সংস্থা। 

একুশে বড় পরীক্ষা। তার আগে তিন আসনের উপনির্বাচনে আগভাগেই ভোট-স্ট্র্যাটেজি ঝালাই করে নিচ্ছেন তৃণমূলের রাজনৈতিক উপদেষ্টা প্রশান্ত কিশোর। দায়িত্ব নেওয়ার পর এই প্রথম ভোট-পরীক্ষার মুখোমুখি পিকে। 

লোকসভা ভোটে বিপর্যয় হয়েছে। সামনে অগ্নিপরীক্ষা। হারানো জমি পুনরুদ্ধার করতে তৃণমূল যে রণকৌশল নিয়েছে, বাস্তবে তা কতটা কাজ করছে, এই উপনির্বাচনে তা হাতেকলমে পরখ করতে চাইছে পিকে-র সংস্থা। আর তাই তিন আসনের উপনির্বাচনে বিশেষ নজর। 

উপনির্বাচন হচ্ছে কালিয়াগঞ্জ, করিমপুর এবং খড়্গপুরে। ওই এলাকায় ইতিমধ্যেই একদফা সমীক্ষা সেরে ফেলেছে প্রশান্ত কিশোরের সংস্থা। ইতিমধ্যেই দলীয় কর্মীদের কিছু পরামর্শ দিয়েছে পিকে-র সংস্থা।  

প্রার্থীরা কোথায়, কী ভাবে প্রচার করবে? দিকনির্দেশ দিচ্ছে টিম-পিকে।প্রচারসভা, মিটিং, মিছিলের ছবি, ভিডিও-সব বিস্তারিত তথ্য পাঠাতে হবে IPAC-এর দফতরে।

কোন এলাকায় জোর দিতে হবে, কোথায় গলদ থাকছে, সার্ভে রিপোর্ট বিশ্লেষণ করে প্রার্থীদের পরামর্শ দেবে টিম পিকে। প্রার্থীদের প্রশান্ত কিশোরের পরামর্শ, ব্যক্তিগত আক্রমণ নয়, উন্নয়নকে সামনে রেখেই প্রচার চলুক।

লোকসভা ভোটে গেরুয়া ঝড়ে বিপর্যস্ত তৃণমূল। তার পর থেকই সাংগঠনিক শক্তিতে ধার দেওয়ার কথা বলেছেন  দলনেত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়। পিকে-র পরামর্শে জনঃসংযোগ বাড়াতে বিভিন্ন পদক্ষেপও হয়েছে। 

বলে রাখি, যে তিন আসনে উপনির্বাচন হচ্ছে, লোকসভার ফলের নিরিখে সেই তিনটির মধ্যে দুটি আসনে পিছিয়ে ছিল তৃণমূল। এবার সেই হারানো জমি পুনরুদ্ধারের চ্যালেঞ্জ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link