IPL 2022 Mega Auction: অধিনায়ক খুঁজছে আইপিএলের এই ফ্র্য়াঞ্চাইজিগুলি

Subhapam Saha Thu, 27 Jan 2022-2:03 pm,

নিজস্ব প্রতিবেদন: আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি হবেআইপিএলের মেগা নিলাম (IPL 2022 Mega Auction)। দু'দিন ধরে বেঙ্গালুরুতে চলবে ১০ দলের নিলাম অনুষ্ঠান। অন্তত পক্ষে পাঁচ ফ্র্যাঞ্চাইজি খুঁজে নেবে নতুন অধিনায়ক। বিরাট কোহলির রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোর হোক বা এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। দেখে নেওয়া যাক কোন কোন ফ্র্যাঞ্চাইজি ক্যাপ্টেনের সন্ধানে।

জাতীয় দলের টি-২০ ক্যাপ্টেনসি ছাড়ার ঠিক তিন দিনের মধ্য়ে বিরাট কোহলি আইপিএল ক্যাপ্টেনসি ছেড়ে দেন। গতবছর কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএলের দ্বিতীয় পর্বের অভিযান শুরু করে আরসিবি। ম্য়াচের ঠিক আগের রাতেই কোহলি জানান যে, এই মরশুমই অধিনায়ক হিসাবে তাঁর শেষ। এরপর তিনি দলের একজন খেলোয়াড় হয়েই থাকবেন। ২০০৮ সাল থেকেই কোহলি আরসিবি-র হয়ে আইপিএল খেলছেন। ২০১১ সালে অধিনায়কত্বের গুরুদায়িত্ব তাঁর কাঁধে সঁপে দেওয়া হয়। কিন্তু শেষ ১০ বছরে একবারও আইপিএল ট্রফি স্পর্শ করতে পারেননি বিরাট। ২০১৬ সালে তাঁর নেতৃত্বে আরসিবি রানার্স হয়েছিল। সুতরাং আরসিবি খুঁজছে বিরাটের বিকল্প।

 

গতবছর কেকেআর আইপিএল রানার্স হয়েছিল অইন মর্গ্যানের নেতৃত্বে। কিন্তু দু'বারের চ্যাম্পিয়ন টিম মর্গ্যানকে ছেড়ে দিয়েছে। কেকেআর ধরে রেখেছে আন্দ্রে রাসেল (১২ কোটি), বরুণ চক্রবর্তী (৮ কোটি), ভেঙ্কটেশ আইয়ার (৮ কোটি) ও সুনীল নারিনকে। (৬ কোটি) দলের হাতে আছে ৪৮ কোটি টাকা।    

লখনউ সুপার জায়ান্টস এই মরসুমে কেএল রাহুলকে (১৭ কোটি টাকা) ক্যাপ্টেন করেছে। প্রীতি জিন্টার দল রাহুলকে ছেড়ে দেওয়ায় রাহুল নতুন দল খুঁজে নিয়েছে। পঞ্জাব মুখিয়ে আছে ক্যাপ্টেনের জন্য। ময়ঙ্ক আগরওয়াল (১২ কোটি টাকা), অর্শদীপ সিংকে (৪ কোটি টাকা) ধরে রেখেছে পঞ্জাব।  তাদের হাতে আছে ৭২ কোটি টাকা। 

 

গতবারের চ্য়াম্পিয়ন এমএস ধোনির সিএসকে। তারা এই মরশুমে রবীন্দ্র জাদেজা (১৬ কোটি), এমএস ধোনি (১২ কোটি), মইন আলি (৮ কোটি) ও রুতুরাজ গায়কোয়াড়কে (৬ কোটি) ধরে রেখেছে। তাদের হাতে আছে ৪৮ কোটি টাকা। মনে করা হচ্ছে ধোনি আসন্ন আইপিএল খেলেই সব রকমের ক্রিকেট থেকে অবসর নেবেন। ফলে চেন্নাইকে পরের মরশুমের জন্য় ক্যাপ্টেন খুঁজে নিতেই হবে। 

নিজামের শহরের ফ্র্য়াঞ্চাইজি কেন উইলিয়ামসন (১৪ কোটি টাকা), আবদুল সামাদ (৪ কোটি টাকা) ও উমরান মালিককে (৪ কোটি টাকা) ধরে রেখেছে। দলের হাতে আছে আর ৬৮ কোটি টাকা। হায়দরাবাদ ডেভিড ওয়ার্নারকে ছেড়ে দিয়েছে। ফলে হায়দরাবাদ চাইবে ওয়ার্নারের মতো আগ্রাসী কোনও ক্য়াপ্টেনকে খুঁজে নিতে।  

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link