Weather Today: ক্রমশ বাড়ছে তাপমাত্রা, আজ থেকে বৃষ্টি রাজ্যে

Fri, 04 Feb 2022-7:22 am,

তাপমাত্রার পারদ আরও বাড়ল রাজ্যে। এছাড়াও বাড়ল পূবালী হওয়ার প্রভাব। শুক্রবার গোটা রাজ্যেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও ভারি, কোথাও মাঝারি, কোথাও হালকা বৃষ্টি দেখা যাবে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও দক্ষিণবঙ্গের ৬ জেলায় ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। রাজ্যে শনিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে চলবে বৃষ্টি।

সকালে সামান্য কুয়াশা থাকবে শহরে। গত দুদিনের তুলনায় শুক্রবার কুয়াশার প্রভাব অনেক কম থাকবে। বেলার দিকে মেঘলা আকাশ দেখা যাবে। বিকেলের পর হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কাল দিনের তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি থেকে সামান্য কমে ২৮.৩ ডিগ্রি হয়েছে। কাল রাতের তাপমাত্রা ১৯ ডিগ্রি থেকে কিছুটা বেড়ে ১৯.৮ ডিগ্রি হয়েছে। এই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ৪ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ। 

 

আংশিক মেঘলা আকাশ দেখা যাবে দক্ষিনবঙ্গে। রাতের তাপমাত্রা বাড়বে এই অঞ্চলে। কিছু জেলায় মাঝারি থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলের জেলাগুলিতে। এছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ 24 পরগনা, বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতে। শনিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই মেঘলা আকাশ থাকবে এবং সকালের দিকে বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার বেলা বাড়লে পরিস্থিতির উন্নতি হতে পারে।

উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হালকা বৃষ্টি হতে পারে সমতলের জেলায়। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিনে দার্জিলিংয়ের উপরের দিকে হালকা তুষারপাত অথবা গ্রাউন্ড ফ্রস্ট হতে পারে। শুক্র ও শনিবার পার্বত্য এলাকায় ধসের আশঙ্কা রয়েছে।

পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, রাজস্থান, উত্তর প্রদেশে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবার তুষারপাতের সম্ভাবনা রয়েছে হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড এবং জম্মু কাশ্মীরের লাদাখে। অরুণাচল প্রদেশ ও সিকিমেও তুষারপাতের সম্ভাবনা রয়েছে শুক্রবার। বৃষ্টি হবে উত্তর পশ্চিম ভারত, মধ্যভারত, পূর্ব ভারত এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link