Weight Loss: ওজন কমাতে চান? এই তিনটে ব্যায়ামেই হবে সমস্যার সমাধান

Thu, 19 Aug 2021-12:44 pm,

দিনের মধ্যে সময় বের করে যোগ ব্যায়াম করাই খুব কষ্টসাধ্যের। কিন্তু ওজন কমানোর লক্ষ্য অর্জন করতে গেলে কয়েকটি ব্যায়াম কিন্তু না করলেই নয়। বিশেষজ্ঞদের মতে স্ট্রেচিং, কার্ডিও এবং স্ট্রেন্থ ট্রেনিং-এই তিনটে ব্যায়ামেই কিন্তু অসাধ্য সাধন হতে পারে। এর জন্য আপনাকে বিশেষ কিছু করতে হবে না।

কার্ডিও বা কার্ডিওভাসকুলার ব্যায়ামের জন্য হৃদস্পন্দন এমন এক্সারসাইজ করলেই হবে। আপনার শ্বাস -প্রশ্বাসের হার বৃদ্ধি পায় যাতে কোষগুলি শক্তি উৎপাদন করতে এবং ক্যালোরি বার্ন হয়ে অক্সিজেন পাওয়া যায় সেই ব্যায়াম করতে হবে। 

এই রনের ব্যায়াম, ওজন কমাতে সাহায্য ছাড়াও, আপনার কার্ডিওভাসকুলার সহনশীলতা এবং ফুসফুসের ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এর মাধ্যমে সারাদিন এনার্জিও পাওয়া যায়। 

এর পর রয়েছে স্ট্রেংথ ট্রেনিং। এর অর্থ কিন্তু শুধু ওজন তোলা নয়। শরীরে বাড়তি চর্বিও ঝরে যায় এই ব্যায়ামের মাধ্যমে। পুশ-আপ, স্কোয়াট এবং ক্রাঞ্চগুলি দারুণ উপকারে আসে। সপ্তাহে দুই বা তিন দিন করলেই লক্ষ্যমাত্রা পূরণ করতে পারবেন।

স্ট্রেচিং যে কোনও ওয়ার্কআউট রুটিনের একটি অনিবার্য অংশ। ফিট থাকার জন্য এই ব্যায়াম অত্যন্ত জরুরি। স্ট্রেচিং এক্সারসাইজ মিস করা উচিত নয়। ক্যালোরি পোড়াতে চাইলে খুব সহজেই ঘরে বসে এই ব্যায়াম করা যায়। খুব যে পরিশ্রম হয় তাও নয়। কিন্তু ফ্লেক্সিবেল থাকা যায়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link