Laxmi Narayan Pujo: বৃহস্পতিবারে মেনে চলুন এই নিয়ম, লক্ষ্মী-নারায়ণের কৃপাদৃষ্টিতে অর্থভাগ্যে আসবে বদল

Wed, 01 Mar 2023-4:18 pm,

হিন্দুশাস্ত্র অনুসারে বৃহস্পতিবার যে শুধু লক্ষ্মীবার তাই-ই নয়। এই দিনে নারায়ণেরও পুজো করা হয়ে থাকে। বৃহস্পতিবারে তাই লক্ষ্মী নারায়ণের একসঙ্গে পুজো করার নিদান দেওয়া হয়। এমনটা বিশ্বাস করা হয় যে, এই দিনে যে ব্যক্তি ভগবান বিষ্ণুর পুজো করেন এবং উপবাস করেন, তাঁর সমস্ত ইচ্ছা শীঘ্রই পূরণ হয়। গৃহে সুখ-সমৃদ্ধি থাকে এবং ধন-সম্পদ লাভ হয়। 

তবে অর্থভাগ্যে বদল আনতে বৃহস্পতিবারে বেশ কিছু নিয়মের কথাও বলা হয়ে থাকে৷ সেই নিয়ম মেনে চললে লাভের মুখ দেখতে পারেন আপনিও। বৃহস্পতিবার মা লক্ষ্মী ভগবান বিষ্ণুর স্ত্রী এবং বিশেষ দিনে তাঁদের উভয়ের পুজো করলে মা লক্ষ্মী খুশি হন এবং আর্থিক অসুবিধা থেকে মুক্তি পান। অর্থ আসে গৃহে। 

এই বিশেষ দিনে, ভগবান বিষ্ণুর মূর্তির সামনে ঘি এর প্রদীপ জ্বালান। এই প্রতিকার করলে তাঁর আশীর্বাদ পাবেন। বৃহস্পতিবার ব্রহ্ম মুহুর্তে স্নান করার পর 'ওম ব্রি বৃহস্পতে নমঃ' মন্ত্রটি উচ্চারণ করলে মানুষের জীবনে কখনও অর্থের অভাব হয় না।

কর্মজীবনে যদি কোনও ধরনের বাধার সৃষ্টি হয়, তাহলে বৃহস্পতিবার বাড়ি থেকে বের হওয়ার সময় ময়দা বা গুড় অবশ্যই গরুকে খাওয়াতে হবে। এই প্রতিকার করলে মানুষ তাঁর সব কাজে সফলতা পাবেন।

চাকরি সংক্রান্ত সমস্যায় অস্থির থাকেন, তাহলে বৃহস্পতিবার মন্দিরে হলুদ রঙের জিনিস দান করুন। এটি শুভ ফল দেবে। কথিত আছে যে ভগবান বিষ্ণু হলুদ বস্ত্র খুব পছন্দ করেন। তাই এই দিনে হলুদ রঙের পোশাক পরা শুভ বলে মনে করা হয়। এই দিন ব্রাহ্মণদের ছোলা ডাল, ফল ইত্যাদি দান করুন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link