Republic Day 2024: ২৫০০ পুলিস মোতায়েন! প্রজাতন্ত্র দিবসের জন্য কড়া নিরাপত্তা শহরে

Thu, 25 Jan 2024-12:50 pm,

অয়ন ঘোষাল: প্রজাতন্ত্র দিবসে শহর কলকাতার নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে তৎপর কলকাতা পুলিস। ২৬ জানুয়ারি রেড রোড এলাকায় মোতায়েন থাকবে ২৫০০ পুলিস। 

 

শুক্রবার রেড রোড চত্বরকে ১৭টি জোন ও ১২৫টি সেক্টরে ভাগ করা হয়েছে। সকাল ৬টা থেকে রেড রোড এলাকায় কর্তব্যরত থাকবেন ২২ জন ডেপুটি কমিশনার ও ৪২ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার আধিকারিক। তাঁদের অধীনে থাকবেন অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টর, সার্জেন্ট ও কনস্টেবল-সহ অন্য পুলিসকর্মীরা। 

 

রেড রোড এলাকায় থাকবে ৩টি কুইক রেসপন্স টিম (কিউআরটি), ১০টি সেন্ট ব্যাঙ্ক বাঙ্কার, ১০টি ওয়াচ টাওয়ার। ১২টি মোটরসাইকেল প্যাট্রোলিং বাহিনী ওই এলাকায় টহলদারি করবে। 

 

শহরজুড়ে ঘুরবে ৮টি এইচআরএফএস ভ্যান। এছাড়া জলপথে টহলদারি করবে ৭টি রিভার প্যাট্রোলিং বাহিনী। 

 

প্রজাতন্ত্র দিবসের দিন রেড রোডের দায়িত্বে থাকবেন কলকাতা পুলিসের অতিরিক্ত নগরপাল শুভঙ্কর সিনহা সরকার।

 

সাধারণতন্ত্র দিবসের দিন নিরাপত্তার কথা মাথায় রেখে বুধবার থেকে ভিক্টোরিয়া মেমোরিয়াল, আলিপুর চিড়িয়াখানা, প্রতিটি শপিং মল, প্রতিটি হোটেল, পার্ক-সহ শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে শুরু হয়ে গিয়েছে নজরদারি। 

সম্প্রতি যাদুঘরে বোমা বিস্ফোরণের হুমকি ইমেল পাওয়ার ঘটনা ঘটেছে। তাই আরও জোরদার নিরাপত্তা নিশ্চিত করতে কলকাতার প্রতিটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও পর্যটন স্থানে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link