TMC foundation Day: ঠিক সময়েই `দরজা` খোলা হবে, দলের নতুন কার্যালয়ের ভিতপুজোর অনুষ্ঠানে মন্তব্য অভিষেকের

Sun, 01 Jan 2023-5:07 pm,

টানা আড়াই দশক পার করে ফেলল তৃণমূল কংগ্রসে। তৃণমূল কংগ্রেসের সেই ২৫ বছর পার করার সেকথা স্মরণ করলেন দলনেত্রী অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, দলের কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

 

দলের ২৫ বছর পার করা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইটে লেখেন, ২৫ বছর আগে তৃণমূল কংগ্রেস তৈরি হয়েছিল। মানুষকে ক্ষমতা দিতে এই ক'বছরের লড়াইয়ের কথা মনে পড়ছে। মা-মাটি-মানুষের উপরে যারা বিশ্বাস রেখেছেন তাদের ধন্যবাদ। 

নতুন কার্যালয়ের ভিতপুজোর অনুষ্ঠানে অভিষেক বলেন, সবাই আছেন। আজ আমাদের অফিস তৈরির কাজ শুরু হল। নতুন বছর শুরু হল। নতুন বছর অশুভ শক্তির বিনাশ হোক, ঘৃণা, সাম্প্রদায়িকতা দূর হোক। শুভ শক্তির জয় হোক। যে পরিস্থিতি গোটা দেশে তৈরি হয়েছে তাতে একমাত্র বিকল্প শক্তি হিসেবে উঠে এসেছে বাংলা। এই বেঙ্গল মডেল আগামিদিনে বাংলাকে পথ দেখাবে। 

 

পঞ্চায়েত ভোট নিয়ে অভিষেক বলেন, পঞ্চায়েত ভোট যখন হওয়ার হবে। আমরা তৈরি রয়েছি।  চাই, শান্তিপূর্ণভাবে ভোট হোক। যারা বলছে ভোট হলে তৃণমূল হেরে যাবে। এদের লজ্জা পাওয়া উচিত। বিধানসভায় আট দফায় ভোট হয়েছে। গোটা দেশে একমাত্র ব্যতিক্রম বাংলা। মানুষ ভোট দিয়েছে। তৃণমূল ফের ক্ষমতায় এসেছে। যত দিন গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরে মানুষেক সমর্থন বেড়েছে।

 

আমাদের লক্ষ্য মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আদর্শকে গোটা দেশে পৌঁছে দেওয়া। গোয়াতে আমরা হেরেছি। তিন্ত ৩ মাসে ৮ শতাংশ ভোট পেয়েছি। পঞ্চায়েত ভোটের আগে বাংলায় বিজেপি ৪০টি সভা করা নিয়ে অভিষেক বলেন, ৪০টি কেন ৪০০ সভা করুন। কিন্তু বিধানসভা ভোটে হেরে যাওয়ার পরে বাংলার মানুষকে ভাতে মারতে হবে! এর ফল কিন্তু ভালো হবে না। আগামী নির্বাচন গুলিতে ফল দেখে নেবেন। আমি বলেছিলাম দরজাটা একটু খুলব নাকি! দেখবেন ঠিক টাইমে দরজা ফাঁক নয় খোলাই হবে। সরকারি মঞ্চে জয় শ্রীরাম স্লোগান নিয়ে অভিষেক বলেন, এই ধরনের কাজকর্ম লজ্জার। ভুল করে যারা শেখে না তাদের আমরা কী আর বলতে পারি! সরকার মঞ্চে যায় রাজনৈচিক স্লোগান ব্যবহার করে করে তারা রাজনৈতিকভাবে দেউলিয়া। আজ পর্যন্ত কোনও সরকারি অনুষ্ঠানে তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ শুনেছেন? আপনি ভারত মাতা কি জয় বলুন, জয় হিন্দ বলুন। কিন্তু যারা রাজনৈতিক লড়াই করেও মুখ থুবড়ে পড়েছে তাদের জন্য আমার বলার কিছু নেই। যারা ভাবছেন জয় শ্রীরাম বলে মুখ্যমন্ত্রীকে অপমান করব তারা হয়তো মমতার মধ্যে কিছু দেখেছেন।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link