Mamata Banerjee: নজর এবার উত্তর-পূর্বে, মেঘালয়ে মমতা-অভিষেক, দেখুন এক ঝলকে

Mon, 12 Dec 2022-6:48 pm,

সমিত সেনগুপ্ত: আর বেশি দেরি নেই। আগামী বছরের শুরুতেই বিধানসভা ভোট। ৩ দিনের সফরে মেঘালয়ে পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে অভিষেকও। শিলং বিমানবন্দরে দলনেত্রীকে স্বাগত জানালেন স্থানীয় তৃণমূল কর্মী-সমর্থকরা।

 মেঘালয়ে এখন প্রধান বিরোধী দল তৃণমূল। গত বছরের নভেম্বরে কংগ্রেস ছেড়ে ঘাসফুল শিবিরে যোগ দিয়েছেন সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী  মুখ্য়মন্ত্রী মুকুল সাংমা। দলবদল করেছেন কংগ্রেসের আরও ১১ জন বিধায়ক। এমনকী, ত্রিপুরাতেও সংগঠন তৈরি করে ফেলেছে বাংলার শাসকদল।

বিধানসভা ভোটের আগে এবার সংগঠন আরও মজবুত করাই লক্ষ্য। নভেম্বরে মেঘালয়ে গিয়েছিলেন অভিষেক। দলের সংগঠন তৈরি হওয়ার এই প্রথম উত্তর-পূর্বে-র রাজ্যে পা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রীর সফররসঙ্গী হলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

ঘড়িতে তখন প্রায় ৩টে। এদিন বিকেলে শিলং বিমানবন্দরে নামে মমতা ও অভিষেক। মেঘালয়ের চিরাচরিত রীতি মেনে তাঁদের স্বাগত জানান স্থানীয় তৃণমূল কর্মী-সমর্থকরা। খাসি ভাষায় জানানো হয় অভিবাদন।

আজ, সোমবার কোনও রাজনৈতিক কর্মসূচি নেই। বিমানবন্দর থেকে হোটেলে পৌঁছেই মেঘালয়ের স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক সেরে নেন তৃণমূলনেত্রী। আগামিকাল, মঙ্গলবার, শিলংয়ে কর্মিসভা করবেন মমতা।

মেঘালয়ের অন্যতম বড় উৎসব ক্রিসমাস। প্রাক-ক্রিসমাসের উদযাপনেও অংশ নেবেন মমতা, অভিষেক।

সম্প্রতি অসম-মেঘালয় সীমান্তে পুলিসের গুলিতে প্রাণ হারান ৫ গ্রামবাসী। মৃতের সকলেই মেঘালয়ের বাসিন্দারা। অভিযোগ, তাঁদের লক্ষ্য করে গুলি চালিয়েছে অসম পুলিস। তৃণমূল সূত্রে খবর, নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, দলের তরফের পরিবারের হাতে আর্থিক সাহায্যও তুলে দেওয়া হতে পারে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link