Jeet: PR-এ নেই, মিডিয়ায় নেই, তবু টলিউডে কোন মন্ত্রে জিৎ-রাজ!

Soumita Mukherjee Tue, 04 Apr 2023-10:08 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ম্যাজিকও হয়, সোমবার মুম্বইয়ের মেরিন ড্রাইভে বসে এমনটাই ভাবছিলেন টলিউডের সুপারস্টার জিৎ।

 

আসলে সোমবার ছিল তাঁর স্বপ্নপূরণের দিন। যে মুম্বই থেকে একদিন বাক্স গুছিয়ে কলকাতায় ফেরত আসতে হয়েছিল অভিনেতাকে, সেই মুম্বইয়েই সোমবার ছিল তাঁর প্রথম হিন্দি ছবির সাংবাদিক বৈঠক।

 

আগামী ইদে বাংলা ও হিন্দিতে একসঙ্গে মুক্তি পেতে চলেছে জিতের ছবি ‘চেঙ্গিজ’। এই প্রথম কোনও বাংলা ছবি একইদিনে মুক্তি পাবে বাংলা ও হিন্দিতে।

 

সোমবার ছবির ট্রেলার লঞ্চ হল মুম্বইয়ে। হুড খোলা লাল গাড়িতে একেবারে নবাবী চালে এন্ট্রি নিলেন বাংলার সুপারস্টার। জিতের সঙ্গে হাজির ছিল ছবির গোটা টিম।

 

সত্তরের দশকের কলকাতার ডন জয়দেব তথা চেঙ্গিজের গল্প বলবে এই ছবি। যার বাবা ও মামা পুলিস সেই জয়দেব কী করে হয়ে উঠল ড্রাগ ব্যবসায়ী চেঙ্গিজ, সেই গল্পই লিখেছেন বলিউডের অ্যাকশন থ্রিলার স্পেশালিস্ট গল্পকার-পরিচালক নীরজ পাণ্ডে এবং রাজেশ গঙ্গোপাধ্যায়।

 

টলিউডে যেমন ইদ মানেই জিতের ছবি সেরকম বলিউডে ইদ মানেই সলমান খানের ছবি। এই বছরও ইদের দিন ২১ এপ্রিল মুক্তি পেতে চলেছে সলমানের ‘কিসি কা ভাই কিসি কি জান’। বলিউডে পা রেখেই সলমান খানের মুখোমুখি জিৎ।

 

জিতের বিরুদ্ধে অভিযোগ, তিনি মিডিয়ার সঙ্গে বিশেষ যোগাযোগ রাখেন না। এমনকী ছবির প্রচার ছাড়া কোনও বিষয়ে কথাও বলতে চান না। ছবির বাইরে শুধু পরিবারের সঙ্গেই থাকতে ভালোবাসেন তিনি। তাহলে কোন মন্ত্রবলে দশকের পর দশক টলিউডে চলছে জিৎ-রাজ?

 

সম্প্রতি এক সাক্ষাৎকারে জিৎ জানান, বছরে এবার একাধিক ছবি করার পরিকল্পনা করছেন তিনি। যাতে আরও বেশি তিনি মিডিয়ার সঙ্গে যোগাযোগ রাখতে পারেন। তবে তাঁর মতে, তাঁর কাছে কোনও বিষয়েরই চটকদার উত্তর নেই, তাই শুধু কাজ নিয়েই কথা বলতে ভালোবাসেন জিৎ।

 

টলিউডে জিতকে টেক্কা দিতে অনেক নায়ক প্রস্তুত থাকলেও জিৎ কোনও ইঁদুর দৌড়ে বিশ্বাসী নন। তিনি মনে করেন, প্রত্যেক শিল্পীর জন্য নির্ধারিত কাজ ও জঁর রয়েছে। টলিউডে প্রত্যেকেই নিজের নিজের জঁরে কাজ করছেন তাই এখানে কোনও ইঁদুর দৌড় নেই।

 

আর এই ইঁদুর দৌড়ে না থেকে জিৎ ধীরে ধীরে গড়েছেন নিজের সাম্রাজ্য। টলিউডে নিজস্ব ঘরানা তৈরি করে ফেলেছেন অভিনেতা। রোমান্স অ্যাকশনে ভরপুর পুরোদস্তুর বানিজ্যিক সেই ছবিতে তাঁকে পরাজিত করা অসম্ভব কারণ সেখানে তিনিই রাজা।

 

তাঁর ছিল না গডফাদার, এমনকী তিনি বাঙালিও নন, কিন্তু তাঁর কাজের প্রতি সততা, তাঁর সিনেমার প্রতি প্রেমের জন্যই সমস্ত প্রতিকূলতাকে হারিয়ে তিনি হয়ে উঠেছেন বাংলা সিনেমার ইতিহাসের অন্যতম নাম, জিৎ, দ্য সুপারস্টার।

 

এখন গোটা বাংলা ছবির জগত তাকিয়ে তাঁর দিকে, কারণ জিতের হাত দিয়েই লেখা হতে চলেছে বাংলা ছবির নয়া ইতিহাস। আপাতত সুপারস্টারকে নিয়ে উন্মাদনা তুঙ্গে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link