Zelenskyy and Wife Posing for Vogue: যুদ্ধের দিনগুলিতে প্রেম, সস্ত্রীক জেলেনস্কি ভোগ কভারে

Soumitra Sen Wed, 27 Jul 2022-8:20 pm,

যুদ্ধ শুরুর প্রথমার্ধে জেলেনস্কিকে দেখা গিয়েছিল সেনার পোশাক পরে বন্দুক হাতে মাঠে নেমে পড়েছিলেম। সেই ছবি গোটা দুনিয়ায় তারিফ কুড়িয়েছিল। দাঁতে দাঁত চেপে লড়াই করা ইউক্রেনীয়দের লড়াইয়ের প্রতীক হয়ে উঠেছিল জেলেনস্কির সেই আচরণ। 

 

তারপর কেটে গিয়েছে বেশ কিছু মাস। এখনও ইউক্রেন লড়ছে রাশিয়ার বিরুদ্ধে। কিন্তু এবার প্রেসিডেন্ট জেলেনস্কিকে দেখা গেল নতুন ভূমিকায়। একটি ফ্যাশন পত্রিকার জন্য স্ত্রীকে নিয়ে ছবি তুলছেন তিনি!

ছবিগুলি নিজের সোশ্যালমিডিয়ার অ্যাকাউন্টে শেয়ার করেছেন ইউক্রেন ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা। তবে একটা প্রশ্ন উঠছে, তা হলে কি শেষ পর্যন্ত হাল ছেড়ে দিলেন জেলেনস্কি?

দু'রকম ভাবে বিষয়টিকে দেখা হচ্ছে। দেশ যখন নানা কারণে বিপর্যস্ত, যুদ্ধক্ষেত্রে মরছে দেশের সৈন্যেরা, তখন সেই দেশের প্রেসিডেন্ট স্ত্রীকে পাশে নিয়ে ডিজিটাল পত্রিকার জন্য ছবি তুলছেন, এটাকে কেউ কেউ নিন্দার চোখে দেখছেন। 

 

কেউ বলছেন, দেশের তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করার ক্ষেত্রে এর দারুণ উপযোগিতা। তাঁরা চট করে দেশের প্রেসিডেন্টের সঙ্গে একাত্ম হয়ে পড়বেন। উৎসাহিত হবেন। দেশের উপর বহিঃশত্রুর আক্রমণের মধ্যেও যে তিনি এরকম মানসিক সুস্থতা ও স্থৈর্য দেখাচ্ছেন, সেটা একহিসেবে প্রশংসারই। খুবই সাহসিকতার ব্যাপার এটা।

গত ২৪ ফেব্রুয়ারি বিশেষ সামরিক অভিযানের নামে রাশিয়া ইউক্রেন আক্রমণ করেছিল। নানা দিক থেকে রাশিয়ার তুলনায় পিছিয়ে থাকা সত্ত্বেও সুপার পাওয়ার রাশিয়াকে এখনও পর্যন্ত ঠেকিয়ে রাখতে সক্ষম হয়েছে ইউক্রেন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link