মার্কিন নৌ-সেনার যুদ্ধ বিমানের সঙ্গে ধাক্কা লেগেছে ইউএফওর! সামনে এল ৮টি রিপোর্ট

Sudip Dey Thu, 14 May 2020-2:52 pm,

আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট বা ইউএফও নিয়ে অসংখ্য জল্পনা ও দাবি দীর্ঘদিন ধরেই চর্চিত বিজ্ঞানীদের নানা মহলে। সম্প্রতি মার্কিন নৌসেনার প্রকাশিত ৮টি রিপোর্টে সেই ইউএফও জল্পনাকে আরও উষ্কে দিল।

মার্কিন নৌসেনার প্রকাশিত রিপোর্টে দাবি করা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে দেখা মিলেছে অনেকটা বেলুনের মতো দেখতে আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট-এর। মার্কিন নৌসেনার বিমানচালকদের দাবি, তাঁরা আকাশে অদ্ভুত একটা কিছু উড়তে দেখেছেন, যার একটি অংশ ‘এয়ার টু এয়ার’ মিসাইলে আটকে ছিল।

সম্প্রতি প্রকাশিত মার্কিন নৌসেনার ওই ৮টি রিপোর্টের মধ্যে একটি লেখা রয়েছে, নেকটা বেলুনের মতো দেখতে কিছু একটা বস্তুর সঙ্গে ধাক্কা লেগেছিল মার্কিন নৌ সেনার যুদ্ধ বিমানের।

মার্কিন নৌসেনার ওই ৮টি রিপোর্টের মধ্যে প্রথম রিপোর্টটি নথিভূক্ত হয় ২০১৩ সালের ২৭ জুন। এই রিপোর্ট অনুযায়ী, ফাইটার স্কোয়াড্রন ১১-এর সঙ্গে ধাক্কা লাগে ওই অজানা বস্তুটির। রিপোর্টে বলা হয়েছে, ওই সময় ভূপৃষ্ঠ থেকে ১৭ হাজার ফুট ওপর দিয়ে উড়ছিল মার্কিন নৌ সেনার ওই যুদ্ধ বিমানটি।

মার্কিন নৌসেনার ওই ৮টি রিপোর্টের মধ্যে অষ্টম রিপোর্টটি নথিভূক্ত হয় ২০১৯ সালে। এই রিপোর্ট অনুযায়ী, এই ঘটনা ঘটেছিল ভার্জিনিয়া আর নর্থ ক্যারোলিনার আকাশে। জানা গিয়েছে, সাদা রঙের বস্তুটি দেখতে অনেকটা ড্রোন বা মিসাইলের মতো।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link