জেনে নিন সুপারহিট সেলফি তোলার সেরা ৭ কৌশল

Thu, 09 Aug 2018-10:29 am,

সেলফি তুলতে অপছন্দ করেন, এমন জেনওয়াই খুঁজে পাওয়া সত্যিই মুশকিল। ভাল সেলফি তুলতে হলে, শুধু দামী মোবাইলের অত্যাধুনিক ক্যামেরা নয়, আরও বেশ কিছু বিষয় মাথায় রাখা জরুরি। পর্যাপ্ত আলোর সঙ্গে প্রয়োজন ঠিকঠাক মানানসই পোশাকও! আসুন এক নজরে দেখে নেওয়া যাক ‘পার্ফেক্ট সেলফি’র কিছু জরুরি টিপস।

যে কোনও চেহারার, যেকোনও ফেস কাটের মানুষের জন্য সেলফির সেরা অ্যাঙ্গেল হল ৪৫ ডিগ্রি। ডান বা বাঁ-হাতে ক্যামেরা ধরে হাতটি তুলে ধরুন মোটামুটি ৪৫ ডিগ্রি অ্যাঙ্গেলে। তারপরই এক ক্লিকে ফোন-বন্দি করুন আপনার সেলফি।

বিয়ে বাড়িতে সেলফি তোলার সময় দেখে নিন ব্যাকগ্রাউন্ড ঠিকঠাক কিনা। আপনার পোশাকের রঙের সঙ্গে যেন ব্যাকগ্রাউন্ড-এর রং কোনও ভাবেই এক না হয়ে যায়।

ওয়েস্টার্ন পোশাক পরে সেলফি তোলার সময়, বসে না থেকে চেষ্টা করুন দাঁড়িয়ে ছবি তুলতে। তাতে আপনার সম্পূর্ণ শরীর, সাজগোজ ধরা পড়বে ক্যামেরায়। ভারতীয় পোশাক বা ট্র্যাডিশনাল পোশাকের ক্ষেত্রে এর ঠিক উল্টোটি করুন। এতে আপনার পোশাকের সৌন্দর্যও সুন্দরভাবে ফুটে উঠবে সেলফিতে।

ফর্ম্যাল পোশাকে সেলফি তোলার সময় ক্যামেরা রাখুন শরীরের থেকে অন্তত দেড় ফুট দূরে। যে হাতে ফোন ধরা থাকবে, সে হাতটা একটু উঁচু করে তুলে ধরুন।

নিখুঁত সেলফির সঙ্গে সঙ্গে নিজেকে সুন্দর দেখানোর জন্য বাছতে হবে ঠিকঠাক রঙের পোশাক। সাদা পোশাক, কালো পোশাকের পরিবর্তে উজ্জ্বল রঙের পোশাক যেমন, হালকা কমলা, লাল, সবুজ, হলুদ, উজ্জ্বল নাল রঙের পোশাক সেলফিকে আকর্ষণীয় করে তুলতে খুবই কার্যকরী। তবে পোশাক আপনার গায়ের রঙের সঙ্গে মানানসই হওয়া চাই।

ছেলেদের জন্য কলারওয়ালা টি-শার্টে সেলফি তুলতে হলে টি-শার্টের কলারকে একটু উঁচু করে দিন। তাহলে দারুন সেলফি উঠবে।

সুতির কাপড়ের পোশাক পরে সেলফি তুলতে হলে, ছবি তোলার সময় ক্যামেরাটা রাখুন একটু বেশি দূরে। খেয়াল রাখুন আশেপাশে পর্যাপ্ত আলো আছে কিনা। সুতির পোশাকের তুলনায় রেশমি পোশাক পরে সেলফি তুলুন, আরও ঝকঝকে দেখাবে আপনাকে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link