সিনেমা ছাড়িয়ে রাজনীতি, ছপকের পাল্টা `তানাজি`কে করমুক্ত করার ঘোষণা যোগীর

Tue, 14 Jan 2020-7:43 pm,

নিজস্ব প্রতিবেদন: 'ছপক বনাম তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র'- আর শুধুমাত্র বক্সঅফিসে সীমাবদ্ধ নেই। জেএনইউ-র ক্যাম্পাসে দীপিকা পাডুকোন যাওয়ার পর ঢুকে পড়েছে রাজনীতি। তানাজি-কে করমুক্ত করার ঘোষণা করল উত্তরপ্রদেশের যোগী সরকার। করমুক্ত করার আবেদন করেছিল ছপক। কিন্তু সেই আবেদনে সাড়া দেওয়া হয়নি। 

উত্তরপ্রদেশ সরকারের মুখপাত্র জানিয়েছেন, তানাজির আত্মত্যাগ ও সাহসিকতা উদ্বুদ্ধ করবে নতুন প্রজন্মকে। সেটা মাথায় রেখে কর ছাড়ের সিদ্ধান্ত। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে তানাজিকে করমুক্ত করার আবেদন করেছিল অভিনেতা অজয় দেবগণ। 

 

তবে 'ছপক'কে করমুক্ত করা হয়নি রাজ্যে। অ্যাসিড আক্রান্তকে নিয়ে ছবির গল্প। উত্তরপ্রদেশের অ্যাসিড আক্রান্তরা ছবিটিকে করমুক্ত করার আর্জি জানিয়েছিলেন। 

ছপক ও তানাজি একই দিনে মুক্তি পেয়েছে। কিন্তু জেএনইউ-তে বাম পড়ুয়াদের পাশে দীপিকা দাঁড়ানোয় গেরুয়া শিবিরের রোষে পড়েছেন। অভিনেত্রীর ছবি বয়কটের ডাক উঠেছে। 

দীপিকার পাশে দাঁড়িয়েছে কংগ্রেস শাসিত রাজ্যগুলি। মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তীসগঢ়় ও পুডুচেরিতে করমুক্ত ছপক। তার পাল্টা তানাজিকে ছাড় দিল উত্তরপ্রদেশ সরকার। আরও একটা বিষয়, তানাজি ছবিটিতে যথেষ্ট পরিমাণ হিন্দুত্বের উপকরণ মজুত রয়েছে। অনেকেই মনে করছেন, ছবি আর শুধুমাত্র বিনোদনে আটকে নেই। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link