Uttarakhand : উদ্ধার ৩২ নিখোঁজ ১৯৭ এর বেশি, বড় বড় পাথর ও কাদায় আটকে টানেল

Wed, 10 Feb 2021-11:50 am,

 নিজস্ব প্রতিবেদন: বাড়ল নিখোঁজ সংখ্যা। প্রায় ১৯৭ জনের খোঁজ মিলছে না। জোরকদমে চলছে উদ্ধারকার্য। ৩২ জনের মৃত দেহ খুঁজে পাওয়া গিয়েছে। এই মুহূর্তে ভাবাচ্ছে বেশি  তপোবন বিদ্যুৎপ্রকল্পের সুড়ঙ্গে আটকে থাকা শ্রমিকদের নিয়ে। তিন দিন হতে চলল এখনও এক তৃতীয়াংশের বেশিজনকে খুঁজে পাওয়া যায়নি। ২.৫ কিলোমিটারের টানেলে ঢুকতে অনেক পরিশ্রম করতে হচ্ছে উদ্ধারকারী দলকে। কারণ টানেলের মিখে আকে রয়েছে বড় বড় পাথর ও কাদা। 

এই সবটা সরিয়ে পরিষ্কার করে ভিতরে ঢুকতে বেগ পেতে হচ্ছে।  কাদার ভাগ এতটাই বেশি যে তারমধ্যে যদি আটকে থাকে কেউ তাহলে তা বুঝতে সমস্যা হচ্ছে। 

আইটিবিপি-র মুখপাত্র বিবেক কুমার পাণ্ডে জানিয়েছেন, ২৪ ঘণ্টা সুড়ঙ্গের ভিতরে কাদা এবং পাথর সরানোর কাজ চলছে। প্রবেশমুখ থেকে ১২০ মিটার পথ পরিষ্কার হয়েছে। সুড়ঙ্গের ছাদ থেকে প্রায় ১২ থেকে ১৫ ফুট প্রষ্কার করা সম্ভব হয়েছে। পাথরের স্তূপ কমিয়ে আনা হয়েছে। খুব শীঘ্রই আইটিবিপি-র জওয়ানরা ভিতরে ঢুকতে পারবেন বলে মনে করা হচ্ছে।   

 

উদ্ধারকারী দলের সদস্য সূত্রে খবর, এত বিরাটাকার কাদা এবং পাথর জমে গিয়েছে যে তা পরিষ্কার করতে গিয়ে উদ্ধারকাজ দেরি হয়ে যাচ্ছে। টানেলের ভিতরে প্রবেশ করা সম্ভব হচ্ছে না।  তবে দ্রুত ভিতরে ঢোকার চেষ্টা করা হচ্ছে। 

আইটিবিপি-র জওয়ানরা ১৩ টি বিচ্ছিন্ন গ্রামে পৌঁছে দিচ্ছেন ত্রাণ। এই ১৩ গ্রামের মধ্যে রয়েছে রেইনি, পাং, লতা, সুরাইথোটা, সুকি, ভালগাঁও, তোলমা, ফাগরাসু, গহর, লং সেগদি, ভাঙ্গুল, জুগারওয়ার এবং জুগজু গ্রাম। 

ইতিমধ্যে  দেহরাদূনের ওয়াদিয়া ইনস্টিটিউট অব হিমালয়ান জিওলজি(ডব্লিউআইএইচজি) বিশেষজ্ঞরা চামোলিতে পৌঁছেছেন।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link