Akshaya Tritiya: অক্ষয় তৃতীয়ার আগেই ঘর থেকে বের করুন এই জিনিসগুলি, না হলে দুর্ভাগ্য আসন্ন

Fri, 14 Apr 2023-5:49 pm,

অক্ষয় তৃতীয়ার দিনটি দেবী লক্ষ্মী এবং ভগবান বিষ্ণুকে খুশি করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই দিনে নিয়ম অনুসারে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর আরাধনা, কিছু নিয়ম মেনে, শুভকাজ করা, শুভ জিনিসের কেনাকাটি করলে আপনি অপার সুখ ও সমৃদ্ধি পাবেন। বাস্তুশাস্ত্রেও অক্ষয় তৃতীয়া সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ কথা বলা হয়েছে। এই মতে, অক্ষয় তৃতীয়ার দিনে এমন কোনও অশুভ জিনিস বাড়িতে থাকা উচিত নয়, যা মা লক্ষ্মীর পছন্দ নয়। 

আপনার বাড়ির ঝাড়ু যদি ভেঙে যায়, তাহলে অক্ষয় তৃতীয়ার আগে সেই ঝাড়ুটি সরিয়ে ফেলুন। মা লক্ষ্মীর সঙ্গে ঝাড়ুর সম্পর্কের কথা বলা হয়েছে। একটি ভাঙা ঝাড়ু মা লক্ষ্মীকে ক্রুদ্ধ করতে পারে এবং ঘরে দারিদ্র্য আনতে পারে। অক্ষয় তৃতীয়ার দিনটি সুখ ও সমৃদ্ধির দিন, এই দিনে ঘরে ভাঙা ঝাড়ু রাখলে লক্ষ্মী ফিরে আসতে পারে। 

 

ঘরে আবর্জনা থাকলে বা ছেঁড়া পুরনো জুতা ও চপ্পল থাকলে সঙ্গে সঙ্গে ফেলে দিন। এইসব অশুভ ও অশুভ জিনিস ঘরে নেতিবাচকতা বাড়ায়। এছাড়াও এতে অর্থের ক্ষতি হয়। অক্ষয় তৃতীয়ার আগে এই জিনিসগুলি বাদ দিন। 

বাড়িতে ভাঙা বাসন, জামের তালা, খণ্ডিত মূর্তি ইত্যাদি রাখা খুবই অশুভ বলে মনে করা হয়। এগুলি কখনই বাড়িতে রাখবেন না। তারা ঘরের মানুষের অগ্রগতি রোধ করে। দারিদ্র্যের কারণ হয়। ঘরে নেতিবাচকতা বাড়ে। 

ঘরে শুকনো গাছ থাকলে। যদি পুরানো শুকনো ফুল থাকে তবে সেগুলিও বাড়ি থেকে সরিয়ে ফেলুন। ঘরে শুকনো গাছপালা ও ফুল রাখা খারাপ। তারা ঘরে নেতিবাচকতা ছড়ায়। ঘরে ময়লা, রান্নাঘরে মিথ্যা বাসন রাখাও নেতিবাচকতা নিয়ে আসে। অক্ষয় তৃতীয়ায়, যা সৌভাগ্য, সুখ এবং সমৃদ্ধি দেয়, এই জিনিসগুলির বিশেষ যত্ন নিন এবং এই ভুলগুলি এড়িয়ে চলুন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link