Krishna Janmashtami 2024: ৫২৫১ বছর পরে আজ সেই অতি বিরল দিন! আর অতি বিরল মুহূর্ত? রাত ১২টা ২৩ মিনিট হলেই...

Soumitra Sen Mon, 26 Aug 2024-6:25 pm,

সেই দিনক্ষণতিথি মেনেই যুগ যুগ ধরে এ দেশে চলছে তাঁর পুজো-আরাধনা। তবে, এবার বিষয়টি খুবই বিরল-- দ্বাপর যুগে কৃষ্ণের জন্মের সময় ঠিক যে নক্ষত্র ও যোগ তৈরি হয়েছিল, এ বছরও কৃষ্ণ জন্মতিথিতে ঠিক সেই যোগ! 

আজ, কৃষ্ণ জন্মাষ্টমীর দিনে তৈরি হচ্ছে সর্বার্থসিদ্ধি যোগ। এই যোগ এক অতি বিশেষ ধরনের যোগ। কৃষ্ণ জন্মাষ্টমীর দিনে রাজযোগ ও গুরু চন্দ্রমিলনের কারণে গজকেশরী যোগও তৈরি হচ্ছে।

আজ চাঁদ বৃহস্পতি গ্রহের সঙ্গে বৃষ রাশিতে উপস্থিত থাকবে। এর জেরে তৈরি হবে জয়ন্তী যোগ, গজকেশরী যোগ, হর্ষণ যোগ। এসবের সঙ্গে রোহিণী নক্ষত্র তো থাকছেই। জ্যোতিষ অনুসারে, এই সব যোগের জেরে সৌভাগ্যের চূড়ায় উঠবেন মেষ রাশি, কর্কট রাশি, কন্যা রাশি, ধনু রাশি ও মীন রাশির জাতক-জাতিকারা। কৃষ্ণ জন্মাষ্টমীর দিন থেকেই এঁরা লাভবান হতে পারেন। এই সব রাশির জাতকজাতিকারা শ্রীকৃষ্ণের আশীর্বাদ লাভ করবেন। 

আজ, ২৬ অগাস্ট সোমবার জন্মাষ্টমী। তিথি পড়েছে ভোররাত ৩টে ৩৯ মিনিটে। ২৭ অগাস্ট মঙ্গলবার জন্মাষ্টমী তিথি ছাড়ছে রাত ২টো ১৯ মিনিটে। তবে কৃষ্ণের জন্মক্ষণের কিছু নির্দিষ্টতা আছে।

নিশীথপুজোর সময় হল-- আজ রাত ১২টা ০১ মিনিট থেকে ১২টা ৪৫ মিনিট। এই নিশীথমুহূর্তের মধ্যেও একটা অতি শুভ মুহূর্তের নির্দেশ রয়েছে। তা রাত ১২টা ২৩ মিনিট।  

প্রসঙ্গত, এ বছরটি শ্রীকৃষ্ণের ৫২৫১ তম জন্মবছর! সেই হিসেবেই দেশ জুড়ে চলছে পুজোপাঠ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link