বিরাট কোহলি মানুষ নয়, মেশিন! বলছেন উইন্ডিজ কিংবদন্তি

Fri, 24 May 2019-1:39 pm,

আসন্ন বিশ্বকাপে একদিনের ক্রিকেটে ১১ হাজার রান টপকে যাওয়ার সুযোগ রয়েছে বিরাট কোহলির সামনে। সঙ্গে সেঞ্চুরির সংখ্যা বাড়ানোর সুযোগ তো রয়েইছে। তিনি যেন রানমেশিন। এমনটা অনেকেই বলেন। 

বিরাট কোহলিকে মানুষ বলে মেনে নিতে চান না ব্রায়ান লারা। তিনি বিরাটকে মেশিন বলছেন। সঙ্গে বলছেন, ফিটনেস একটা বড় ফ্যাক্টর। কিন্তু বিরাট প্রমাণ করেছে, ফিটনেস শেষ কথা। যে পরিমাণ ক্রিকেট এখন খেলা হয় তাতে ফিটনেস বজায় রাখাটা বড় ব্যাপার। 

লারা আরও বললেন, আট বা নয়ের দশকে আমরা যে ক্রিকেট খেলেছি তার সঙ্গে এখনের অনেক তফাত। এখন নিজেকে ফিটনেসের চূড়ান্ত জায়গায় ধরে রাখাটা জরুরি হয়ে পড়েছে। বিরাট দেখিয়েছে, ফিটনেস থাকলে সাফল্য পাওয়াটা সহজ হয়ে যায়। প্রায় প্রতিটা ম্যাচেই ও রান করছে। কী করে এতটা ধারাবাহিক থাকা সম্ভব! 

বিরাট কোহলির ব্যাটিং স্টাইলে মুগ্ধ লারা। বলছিলেন, আমার চোখে সচিন তেন্ডুলকর সেরা ব্যাটসম্যান। কিন্ত এখন দেখছি সচিনের সব রেকর্ড টপকে যাওয়াটা বিরাটের কাছে শুধু সময়ের অপেক্ষা। আমি সচিন ও কোহলির তুলনা করতে চাই না। তবে বিরাট কমবয়সী ক্রিকেটারদের কাছে রোলমডেল হতে পারে। 

লারা বললেন, বিশ্বকাপে জসপ্রিত বুমরা ভারতের জন্য বড় অস্ত্র হতে পারেন। লারার বক্তব্য, আমি যদি ওকে ফেস করতাম তা হলে স্ট্রাইক নিয়ে খেলার চেষ্টা করতাম। ওকে কাউন্টার অ্যাটাক করার চেষ্টা করতাম না। একজন বোলারের ওরকম অদ্ভুত বোলিং অ্যাকশন হলে ব্যাটসম্যানের সারাক্ষণ তাঁর উপর নজর রাখাটা জরুরি হয়ে পড়ে। ও এখন ভারতের অন্যতম সেরা অস্ত্র। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link