রবিবার মোদীর জনসভা, ১৫০০ CCTV, কড়া পুলিসি পাহারায় মুড়ছে ব্রিগেড চত্বরে

Fri, 05 Mar 2021-10:55 am,

আগামী রবিবার ব্রিগেড সমাবেশে যোগ দিতে কলকাতায় আসছেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর এই সফর ঘিরে থাকছে নিরাপত্তার কড়াকড়ি। 

ঢেলে সাজানো হচ্ছে ব্রিগেড চত্বর। কী কী থাকছে ব্রিগেড প্রাঙ্গনে? মূল মঞ্চ ২০০ বাই ১৫০ মিটার। দু-পাশে ৫০ মিটার জায়গা ছেড়ে ডান ও বাঁ দিকে আলাদা আরও দুটো মঞ্চ। প্রথমটি প্রধানমন্ত্রী-সহ কেন্দ্র ও রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের জন্য। 

পাশের দুটি আঞ্চলিক নেতা এবং সংবাদমাধ্যমের জন্য। এরপর সামনে পরপর চারটি নিরাপত্তা ব্যারিকেড। প্রথমটির দায়িত্বে কলকাতা পুলিস। 

পরের দুটি এস পি জি এবং শেষেরটি পি এম ও স্পেশাল প্রোটেকশন গ্রুপের দায়িত্বে। গোটা চত্বরে মোট ১৫০০ সিসিটিভি ক্যামেরা। মঞ্চের পিছনেই মনিটরিং কন্ট্রোল রুম। 

মাঠের আয়তন কিছুটা ছোট হচ্ছে কারণ প্রধানমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে মাঠ ঘিরে ফেলা হচ্ছে শালখুঁটির বাউন্ডারি দিয়ে। 

 

তা মুড়িয়ে দেওয়া হবে গেরুয়া কাপড়ে। মূল মঞ্চের মাথার ওপর লাইট অ্যালুমিনিয়াম বিম। বিমগুলি ফ্রেম করে তার ওপর হার্ড ফাইবার শিট। মূল মঞ্চে থাকবে মোট ২০টি বাতানুকূল যন্ত্র। মঞ্চের বাঁ দিকে মিডিয়ার ওবি ভ্যান পার্কিং-এর জায়গা রাখা হবে। 

 

 

যান চলাচলে বেশকিছু নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। সাতই মার্চ ভোরবেলা থেকে রাত আটটা পর্যন্ত শহরে কোনও পণ্যবাহী গাড়ি ঢুকতে দেওয়া হবে না। ব্রিগেড লাগোয়া চত্বরে ট্রাম চলাচল বন্ধ রাখা হবে। 

 

হেস্টিংস, ক্যাথিড্রাল রোড, খিদিরপুর রোড, ভিক্টোরিয়া মেমোরিয়াল চত্বর, এ জে সি রোড এবং হসপিটাল রোড সহ একাধিক জায়গায় যান নিয়ন্ত্রণ করা হবে। মোতায়েন থাকবে বিপুল সংখ্যক ট্রাফিক পুলিস। যান চলাচল স্বাভাবিক রাখতে বিকল্প রাস্তা দিয়ে গাড়ি ঘোরানো হবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link