৩টি দামি গাড়ি, ২টি ফ্ল্যাট, প্রায় ২ কোটি টাকার দেনা TMC প্রার্থী Soham-র

Sat, 03 Apr 2021-6:42 pm,

চণ্ডীপুর বিধানসভা কেন্দ্র থেকে ভোটে লড়ছেন অভিনেতা সোহম চক্রবর্তী। মনোনয়ন পত্র জমা দেওয়ার সঙ্গে নিয়ম নেমে হলফনামায় সম্পত্তির পরিমাণ দাখিল করেছেন সোহম। যা দেখলে আপনারও চোখ কপালে উঠবে। 

বহু ছোট থেকেই অভিনয় দুনিয়ায় পা রাখেন সোহম। ১৯৮৭ সালে 'মেজ বৌ' ছবিতে সোহমের প্রথম অভিনয়। পরবর্তীকালে বহু ছবিতে শিশুশিল্পী হয়ে অভিনয় করেন।

২০০১ সালে 'এক টুকরো চাঁদ' ছবিতে অভিনয়ের পর ৬ বছরের বিরতি, পরে ২০০৭ সালে ফের অভিনয়ে ফেরেন সোহম চক্রবর্তী। জমা দেওয়া হলফনামায় পেশা হিসাবে অভিনয়কেই দেখিয়েছেন সোহম। অভিনেতার স্ত্রী ব্যবসায়ী।

সোহমের দেওয়া হলফনামা থেকে জানা যাচ্ছে, ইলাহাবাদ ব্যাঙ্কের পিপিএফ অ্যাকাউন্টে সোহমের নামে আছে ১ লক্ষ ২৪ হাজার ৯১৪ টাকা। সোহমের স্ত্রী তনয়ার নামে Axis ব্যাঙ্কের একটি অ্যাকাউন্টে ৯৯ হাজার ৯১৪ টাকা এবং ওই একই ব্যাঙ্কের অন্য একটি অ্যাকাউন্টে ২ লক্ষ ৫৬ হাজার ১ টাকা গচ্ছিত রয়েছে। 

সোহমের চারটি জীবনবিমা রয়েছে। যেগুলিতে বিনিয়োগ যথাক্রমে ১ লক্ষ ৩৮ হাজার ৪৯৬ টাকা, ৪ লক্ষ ৮৮ হাজার ২২৩ টাকা, ২ লক্ষ ৬৩ হাজার ৬৬৪ টাকা এবং ১ লক্ষ ৯২ হাজার ১৬০ টাকার বিমা। স্ত্রী তনয়ার দুটি জীবনবিমা করা রয়েছে। দু’টি বিমায় বিনিয়োগ যথাক্রমে ২ লক্ষ ৪ হাজার ৮৩২ টাকা এবং ৫১ লক্ষ ৫৩৬ টাকা।

সোহমের মোট ৩টি গাড়ি রয়েছে। তাঁর কাছে রয়েছে ৩ লক্ষ ৪১ হাজার টাকা মূল্যের শেভ্রোলে অ্যাভিয়ো, ৮৫ লক্ষ টাকা মূল্যের রেঞ্জ রোভার এবং ১১ লক্ষ ২০ হাজার ১০০ টাকার মাহিন্দ্রা স্করপিয়ো।

২ লক্ষ ৩৮ হাজার ৭৩২ টাকার সোনার (৫২ গ্রাম) গয়নার মালিক সোহম।  স্ত্রী তনয়ার কাছে রয়েছে ১১ লক্ষ ৭৯ হাজার ৮৮৭ টাকার (২৫৭ গ্রাম) সোনা। গাড়ি, গয়না এবং নগদ অর্থ মিলিয়ে সোহমের মোট সম্পত্তির পরিমাণ ১ কোটি ৮১ লক্ষ ৪৬ হাজার ৯৬ টাকা। তাঁর স্ত্রী তনয়ার মোট সম্পত্তির পরিমাণ ১৮ লক্ষ ৪২ হাজার ১৭০ টাকা।

সোহম হলফনামায় জানিয়েছেন, HDFC ব্যাঙ্ক থেকে গাড়ি কিনতে ২৮,৬০,১২৬ টাকার ঋণ নিয়েছিলেন। Axis ব্যাঙ্ক থেকে ১,৪২,২২,৭৯৫ টাকার গৃহঋণ নিয়েছেন  ।

সোহম চক্রবর্তীর ২টি ফ্ল্য়াট রয়েছে। যার বাজার মূল্য ৬০ লক্ষ টাকা দেখানো হয়েছে। সোহমের প্রথম ফ্ল্য়াটটি কেনা ২০১০ সালে, দ্বিতীয় ফ্ল্য়াটটি কেনা ২০১৭ সালে। তাঁর জোকার জেনেক্স ভ্যালির ফ্ল্যাটের আয়তন ৮০০ স্কোয়ারফিট। কবিগুরু সরণিতে দ্বিতীয় ফ্ল্যাটের আয়তন ২৬০০ স্কোয়ারফিট।

 কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য শাখায় স্নাতন হন সোহম।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link