WB Election 2021: বাম ফেরাতে শিল্পায়নের স্বপ্ন নিয়ে সিঙ্গুরে সিপিএমের যুবা প্রার্থী Srijan

Fri, 12 Mar 2021-9:30 pm,

নিজস্ব প্রতিবেদন: সিঙ্গুর ও নন্দীগ্রাম আন্দোলনকে পুঁজি করে রাজ্যে ক্ষমতায় এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দুই জায়গাতেই এবার সিপিএমের নবীন প্রার্থী। সিঙ্গুরে এসএফআই-র রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। আর নন্দীগ্রামে ডিওয়াইএফআই-র রাজ্য সভানেত্রী মীনাক্ষি মুখোপাধ্যায়।

সিপিএম প্রচার করছে,'কে বলবে নতুন করে কারখানা গড়ে তোলার কথা, সব ঘরে চাকরির কথা, ফসলের উচিৎ দামের কথা - কে বলবে, ভবিষ্যতের কথা? সৃজন বলবে। জাত-ধর্মের ভাগাভাগি নয়, সৃজন বলবে মিলেমিশে বাঁচার কথা।'

 

২৮ বছরের সৃজনের বাড়ি যাদবপুরে। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতকোত্তর। ২০১৭ সাল থেকে সৃজন এসএফআই-র রাজ্য় সম্পাদক। ২০১৯ সাল থেকে সিপিএমের রাজ্য কমিটির আমন্ত্রিত সদস্য। 

ইতিমধ্যেই জনসংযোগ করতে শুরু করে দিয়েছেন সৃজন ভট্টাচার্য। রাস্তায় ঘুরে ঘুরে প্রচার সারছেন। সৃজন বলেন,'বাংলার তরুণদের চাকরি নেই। সিঙ্গুরেই এই প্রজন্মের সর্বনাশ করা হয়েছিল।'    

২০০৯ সালে সিঙ্গুরে সিপিএমের রূপচাঁদ পালকে হারিয়েছিলেন তৃণমূলের রত্না দে নাগ। তার ১০ বছর সেই সিঙ্গুরে জিতেছেন লকেট চট্টোপাধ্যায়। সিঙ্গুর বিধানসভায় তৃণমূলের চেয়ে  ১০, ৪২৯ ভোটে এগিয়ে বিজেপি। ফলে, সৃজনের জন্য লড়াইটা মোটেও সহজ নয়। তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে লড়াই করতে হবে তাঁকে। তবে আত্মবিশ্বাসী সৃজন। শিল্পায়নের প্রতিশ্রুতি দিয়েই মাঠে নেমেছেন তিনি। 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link