Kolkata Yellow Taxi: মিটবে যাত্রী ভোগান্তি! এবার অ্যাপ-এ মিলবে শহরের হলুদ ট্যাক্সি

Sun, 23 Jul 2023-4:16 pm,

অ্যাপ ক্য়াবের চাপে চাহিদা কমেছে হলুদ ট্যাক্সির। তবুও কলকাতার ঐতিহ্যবাহী হলুদ ট্যাক্সির ঠাঁটবাঁটের কমতি নেই। ডেকেও অনেকসময় পাওয়া যায় না তাদের। যাত্রী সমস্যা দূর করতে এবার হলুদ ট্যাক্সির জন্য অ্যাপ চালু করল রাজ্য পরিবহণ দফতর।

রাজ্য পরিবহণ দফতরের ওই অ্যাপের নাম 'যাত্রী সাথী'। এই অ্যাপের মাধ্য়মে বুক করা যাবে হলুদ ট্যাক্সি। সম্ভবত আগামী মাসেই বাণিজ্যিকভাবে চালু হয়ে যাবে 'যাত্রী সাথী'। 

সাধারণত দেখা যায় বহু হলুদ ট্যাক্সি নিজের মর্জি মতো রুটে চলে। তাই যাত্রীকে জিজ্ঞাসা করতে হয় অমুক জায়গা যাবেন কিনা। এর পাশাপাশি অনেকেই মিটারে যেতে চান না। আবের অতিরিক্ত তিরিশ থেকে পঞ্চাশ টাকা দাবি করে থাকেন। এই ধরনের যাত্রী সমস্যার জন্য এই অ্য়াপ চালু করার সিদ্ধান্ত নিয়েছে পরিবহণ দফতর।

হাওড়া ও শিয়ালদহে বহু হলুদ ট্যাক্সি চালক ইতিমধ্যেই ওই অ্যাপ ডাউনলোড করেছেন। যারা করেননি তাদের মোবাইলে ওই অ্য়াপ ডাউনলোড করে দিচ্ছেন পুলিস। যাদের স্মার্টফোনে নেই তাদের নাম ও ট্যাক্সির নম্বর লিখে রাখা হচ্ছে।

সূত্র্রের খবর, সরকারের উদ্দেশ্য হল অ্যাপ ক্যাব স্ংস্থাগুলোকে নজরে রাখা ও তাদের বাড়বাড়ন্ত নিয়ন্ত্রণে রাখা। সরকারের ওই উদ্যোগকে স্বাগত জানিয়েছে সিটু। পাশাপাশি এআইটিইউসিও বিষয়টিকে স্বাগত জানিয়েছে।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link