Weather Update: উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস, জারি কমলা সতর্কতা, বৃষ্টি দক্ষিণেও

Wed, 11 Aug 2021-2:15 pm,

নিজস্ব প্রতিবেদন: বুধবার থেকেই রাজ্যে বৃষ্টির পূর্বাভাস ছিল। এবার উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করল আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে মূলত হালকা মাঝারি বৃষ্টিই হবে। যদিও কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

দক্ষিণবঙ্গে বুধ ও বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে। বাকি জেলাতেও মেঘলা আকাশ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি কমলে উত্তরবঙ্গে রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস।

 

বুধবার থেকেই উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। বৃহস্পতি ও শুক্রবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে প্রবল বৃষ্টির সম্ভাবনা। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস। ইতিমধ্যেই কমলা সতর্কতা জারি করা হয়েছে জেলাগুলিতে। 

বুধবার মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। সেখানেও হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। হলুদ সতর্কতা দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়া জেলাতেও। ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে সেখানে।  

বৃহস্পতিবার থেকে বৃষ্টি আরও বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। ভারী বৃষ্টি সতর্কতা  মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদেও। শুক্রবার থেকে মালদা ও দুই দিনাজপুরে বৃষ্টি কমলেও রবিবার পর্যন্ত ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি জারি থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে।   

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link