Weather Update: আজও জারি থাকবে বৃষ্টি, বাড়বে অস্বস্তিও, কী জানাল আবহাওয়া দফতর?

Sat, 31 Jul 2021-10:59 am,

নিজস্ব প্রতিবেদন: দুর্যোগের ঘনঘটা কমলেও আজও জারি থাকবে বৃষ্টি (Rains)। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের (Weather Office) । আগামী ২৪ ঘণ্টায় আংশিক মেঘলা থাকবে আকাশ। হালকা দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস (Weather Alert) কলকাতাসহ গাঙ্গেয়বঙ্গে। মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের (Heavy Rain) সম্ভাবনা রয়েছে রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে।

 

উত্তর বঙ্গোপসাগরে (Bay of Bengal) তৈরি হওয়া নিম্নচাপ অক্ষরেখা (Depression) গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সীমা অতিক্রম করে পশ্চিমাঞ্চলের রাজ্য ছুঁয়ে ঝাড়খণ্ড হয়ে দক্ষিণ বিহারের দিকে সরছে বলে খবর। যার ফলে বাংলায় ধীরে ধীরে কমবে নিম্নচাপের প্রভাব। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে।

এদিকে, কলকাতায় (Kolkata Weather) দিনভর অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। বাতাসে নিম্নচাপ অক্ষরেখার ছেড়ে যাওয়া জলীয় বাষ্পে ঘাম প্যাচপ্যাচে আবহাওয়া থাকবে। তবে স্বাভাবিকের নিচেই থাকবে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা। 

কলকাতাসহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতেও কমবে বৃষ্টিপাত (Rainfall)। তবে বৃষ্টি বাড়বে পশ্চিম বর্ধমানে।  ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস পশ্চিম মেদিনীপুর, বর্ধমান ও পুরুলিয়া জেলাতেও।

পাশাপাশি, ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গেও (North Bengal)। শনিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলায় অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link