West Bengal Election 2021: ষষ্ঠ দফার ভোটে নজরে তারকা থেকে রাজনীতির মহারথীরা

Wed, 21 Apr 2021-11:28 pm,

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার ষষ্ঠ দফায় ৪৩টি আসনে ভোটগ্রহণ। এই দফায় কৌশানি মুখোপাধ্যায়, রাজ চক্রবর্তীর মতো তারকার সঙ্গে রয়েছেন মুকুল রায়, জ্যোতিপ্রিয় মল্লিকের মতো মহারথীরাও।

কৃষ্ণনগর উত্তরের বিজেপি প্রার্থী মুকুল রায়। ২০ বছর আগে জগদ্দলে তৃণমূলের তরফে প্রার্থী হয়েছিলেন। ঘোর বামযুগে সেই অভিজ্ঞতা সুখকর নয়। তারপর থেকে ভোটের ময়দানে 'কোচে'র ভূমিকাই পালন করে এসেছেন। এবার গেরুয়া জার্সি মাঠেই নেমে পড়েছেন।

বীজপুরে বিজেপি প্রার্থী মুকুলপুত্র শুভ্রাংশু। আগে ঘাসফুলের হয়ে জিতেছেন। গত দুবারের বিধায়ক তিনি। দল না ব্যক্তিগত ইমেজে জয়, তা প্রমাণ করতে হবে শুভ্রাংশুকে।

গত বিধানসভা ভোটে হেরেছিলেন রাহুল সিনহা। তারুর লোকসভা ভোটেও হার। এবার আবার বিধানসভা ভোটে হাবরার প্রার্থী। তার আগেও একাধিকবার হেরেছেন। তবে তখন রাজ্যে বিজেপি বলহীন। হার-ভাগ্য কি এবার গেরুয়া হাওয়ায় বদল হবে?

 

হাবরায় রাহুলের বিরুদ্ধে তৃণমূল প্রার্থী বিদায়ী খাদ্যমন্ত্রী জ্য়োতিপ্রিয় মল্লিক। চারবারের বিধায়ক তিনি। পঞ্চমবার তাঁর প্রতিপক্ষ রাহুল সিনহা। বলাই বাহুল্য, জ্যোতিপ্রিয়র কাছে এ হল সম্মানের লড়াই। আর রাহুলের কাছে হারের তকমা ঘুচিয়ে জয়ের স্বাদ পাওয়ার চ্যালেঞ্জ। 

দমদম উত্তর বিধানসভা কেন্দ্রে ২০১৬ সালে হেরেছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য। পরে দক্ষিণ কাঁথিতে উপনির্বাচনে জেতেন।    

টেলিভিশনের সান্ধ্য বিতর্কে পরিচিত মুখ তন্ময় ভট্টাচার্য। ২০১৬ সালে দমদম উত্তর কেন্দ্রে জিতেছিলেন। এবারও ওই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে প্রার্থী গতবারের পরাজিত চন্দ্রিমা ভট্টাচার্য। গতবারের ফলের পুনরাবৃত্তি নাকি প্রতিশোধ নিতে সক্ষম হবেন তৃণমূল প্রার্থী?      

মার্চে তৃণমূলে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছিলেন পরিচালক রাজ চক্রবর্তী। বারাকপুরে তাঁকে প্রার্থী করেছে দল। হালিশহরের ছেলে রাজ নিজেকে ভূমিপুত্র বলেই প্রচার করেছেন।  

 

বারাকপুরের দুবারের বিধায়ক শীলভদ্র দত্ত। ভোটের আগে শিবির বদলে এবার তিনি খড়দহের বিজেপি প্রার্থী। দীর্ঘদিন ধরে এই কেন্দ্র বামেদের গড়। ২০১১ ও ২০১৬ সালে ওই কেন্দ্রে অসীম দাশগুপ্তকে হারান তৃণমূল প্রার্থী অমিত মিত্র।  

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link