Kalbaishakhi: দোলের রং ফিকে, জোরাল কালবৈশাখির আতঙ্কে বাংলা...

Sat, 23 Mar 2024-3:22 pm,

নিম্নচাপ অক্ষরেখা রয়েছে ঝাড়খন্ড থেকে মনিপুর পর্যন্ত। যা দক্ষিণ থেকে সরে আপাতত উত্তরবঙ্গের উপর দিয়ে গেছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে আজ শনিবার উত্তর-পশ্চিম ভারতে। ঘূর্ণাবর্ত রয়েছে ঝাড়খন্ড এবং বিদর্ভতে। 

শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। সেই সঙ্গে দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত বৃষ্টিপাত চলবে। হালকা ঝোড়ো হাওয়া ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগের সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি উত্তরবঙ্গে উপরের দিকের জেলাগুলিতে। 

আজ দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা এবং বীরভূম, মুর্শিদাবাদে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় হালকা শীত বিরাজমান। মূলত বৃষ্টির কারণেই তাপমাত্রা নিম্নমুখী হয়েছে। 

কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে আজ শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। মূলত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

দক্ষিণবঙ্গে ২৪ ও ২৫ মার্চ বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির সম্ভাবনা। ২৪ মার্চ বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, হুগলি, নদিয়া, উত্তর ২৪ পরগনা জেলায়। ২৫ মার্চ বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, মালদা জেলায়। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link