বর্ষার প্রবেশে উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি, দক্ষিণে বজ্র-বিদ্যুৎসহ দমকা হাওয়া-বর্ষণের পূর্বাভাস

Sun, 05 Jun 2022-9:59 am,

সময়ের আগেই এবার বর্ষার প্রবেশ ঘটেছে বাংলায়। ফলে সেই রেশ পড়বে উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই। রবিবার জামাইষষ্ঠীর দিনেও ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। এদিন ভোরের দিকে মেঘলা আকাশ রয়েছে। রবিবারে রবিরই দেখা নেই এখনও পর্যন্ত৷ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর,গত ৩ তারিখ উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করে গিয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার  ও কালিম্পং এই পাঁচ জেলায় আগামী কয়েকদিন বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। ১০ তারিখ পর্যন্ত চলবে এই রকম আবহাওয়া। 

দু, এক জায়গায় ভারি থেকে অতি ভারি বৃষ্টি হাওয়ার সম্ভবনা রয়েছে। জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার এই জায়গা গুলোতে বৃষ্টিপাতের পরিমাণ বেশি থাকবে।

 

বিশেষ করে আগামীকাল থেকে বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়বে। একইসঙ্গে উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরেও দু - তিনদিন কয়েক জায়গায় ভারি বৃষ্টির সম্ভবনা থাকবে। 

দক্ষিণবঙ্গের ক্ষেত্রে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজকেও কলকাতায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা। একইসঙ্গে দমকা হাওয়াও থাকবে। তবে খুব একটা তাপমাত্রা বাড়বে না বলেই জানান হয়েছে৷ 

 

আজ কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৫ থেকে ২৮ ডিগ্রির মধ্যে থাকবে। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ থাকবে সর্বাধিক ৮৮ শতাংশ, ন্যূনতম ৬৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ৬ মিলিমিটার।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link