Junior Doctor’s Protest: দেশজুড়ে অনশনের ডাকের পরেই চিকিৎসক সংগঠনগুলির সঙ্গে সোম বৈঠকে মুখ্যসচিব!

Subhapam Saha Sun, 13 Oct 2024-9:18 pm,

১০ দফা দাবিতে ধর্মতলায় আমরণ অনশনে সাতজন জুনিয়র ডাক্তার। রবিবার তাঁদের আন্দোলন নবম দিনে পা দিয়েছে। শুধু কলকাতারই নয়, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের দুই জুনিয়র ডাক্তার অনশন শুরু করেছেন।  অনশনকারী চিকিৎসকদের পাশে রয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)! 

অনশনের আবহে এবার আইএমএ-সহ চিকিৎসকদের সব সংগঠনকে বৈঠকের জন্য় ডাকলেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। রবিবার এই মর্মে চিঠিও পাঠানো হয়েছে। আগামিকাল ১৪ অক্টোবর সোমবার দুপুর ১২টা ৩০ মিনিটে সল্টলেকের স্বাস্থ্য ভবনে হবে এই বৈঠক।  

প্রত্যেক সংগঠন থেকে দু’জন প্রতিনিধি আসতে পারবেন বৈঠকে। যাঁরা উপস্থিত থাকবেন তাঁদের নাম ইমেইল মাকফত নবান্নে পাঠিয়ে দিতে হবে। তবে কোন কোন সংগঠনের প্রতিনিধিরা এই বৈঠকে যোগ দিচ্ছেন তা এখনও জানা যায়নি। 

কলকাতায় এসে অনশনকারীদের সঙ্গে ইতোমধ্য়েই দেখা করে গিয়েছেন আইএমএ প্রেসিডেন্ট আরভি অশোকান। অনশনকারী চিকিৎসকদের প্রতি সংহতি জানিয়েছে ডাক্তারদের সংগঠন। তাঁদের পাশে থেকেই আগামী মঙ্গলবার সর্বভারতীয় সংগঠনের তরফে ১২ ঘণ্টার প্রতীকী অনশনের ডাক দেওয়া হয়েছে। 

ওদিকে অনশনরত চিকিৎসকদের শরীরও ভেঙে পড়ছে। গত ৫ অক্টোবর থেকে তাঁরা অনশনে। যদিও সরকারের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। জুনিয়র ডাক্তারদের স্বাস্থ্যের অবনতি নিয়ে চিন্তিত সকলেই।  এই পরিস্থিতিতে আগামিকালের বৈঠক যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link