WhatsApp: উন্নত ভয়েস মেসেজিং, আরও সহজ টেক্সট মুছে ফেলা,নয়া ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

Mon, 04 Oct 2021-4:14 pm,

নিজস্ব প্রতিবেদন: ব্যবহারকারীদের সুবিধার্থে একগুচ্ছ ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এবার থেকে আরও উন্নত হতে চলেছে ভয়েস মেসেজিং (Voice Messaging)।  গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার লঞ্চ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। যার ফলে এবার থেকে চ্যাটবক্স থেকে বেরিয়ে গেলেও ভয়েস মেসেজ শোনা যাবে। 

শুধু তাই নয়, মেসেজ স্বয়ংক্রিয়ভাবে (Message Disappearung) অদৃশ্য করার ক্ষেত্রে এবার ব্যবহারকারী সময় সেট করে দিতে পারবেন। ন্য়ুনতম ২৪ ঘণ্টা থেকে ১ সপ্তাহ ও নব্বই দিন পর্যন্ত সেই সময় দেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপ সূত্রে খবর, বর্তমানে বেটা ভার্সন ব্যবহারকারীরা ভয়েস মেসেজিং প্লেয়ার ব্যবহার করতে পারবেন। চ্যাটবক্স থেকে বেরিয়ে গেলেও ব্যাকগ্রাউন্ডে শোনা যাবে ভয়েস মেসেজ। অ্যাপের হোম স্ক্রিনে থাকবে এই অপশন। 

হোয়াটসঅ্যাপের অন্যান্য সেকশনে গেলে বা অন্য চ্যাটে ঢুকলেও ভয়েস মেসেজ প্লেয়ার অপশনটি উপরেই দেখা যাবে। যেকোনও ভয়েস মেসেজ থামিয়ে পরেরটি শুনতে পাবেন ব্যবহারকারীরা।

তবে শুধু ভয়েস মেসেজ প্লেয়ারই নয়, হোয়াটসঅ্যাপ মেসেজ অদৃশ্য করতে এখন থেকে সময় সেট করতে পারবেন ব্যবহারকারীরা। গত বছরেই মেসেজ অদৃশ্যের মতো ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। তখন ন্যুনতম সাত দিনের সময় লাগত। তবে এখন থেকে একদিনের মধ্যেই স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে মেসেজ। 

 

যদিও শুরুর দিকে বেটা ভার্সানে ও হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টেই কেবল এই পরিষেবা মিলবে। খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড ভার্সনেও এই ফিচার চালু করা হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link