Whatsapp: এবার শুধু Status নয় Last Seen ও কারা দেখবেন তা ঠিক করবেন আপনি

Mon, 13 Sep 2021-7:24 pm,

নিজস্ব প্রতিবেদন: WhatsApp জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। এবার এমন এক নতুন ফিচার আনতে চলেছে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম, যার প্রতীক্ষায় নেটজগতের বাসিন্দারা রয়েছে বহুদিন।

 

 

 

এবার কখন শেষবার আপনি হোয়াটসঅ্যাপ চেক করেছেন, স্টেটাস ও প্রোফাইল ছবি সবটাই প্রাইভেট এবং অনলি মি (OnlyMe) করে রাখতে পারবেন। 

‘ওয়েবিটাইনফো’র সূত্রে জানা যাচ্ছে, ইউজারদের প্রাইভেসি সেটিংসে বদল আনতে চলেছে Whatsapp কতৃপক্ষ ।

এতদিন পর্যন্ত লাস্ট সিনের ক্ষেত্রে প্রাইভেসি সেটিংস ছিল তিন রকম। এক, আপনার স্টেটাস, প্রোফাইল ছবি ও লাস্ট সিন সকলেই দেখতে পাবেন। এর জন্য সিলেক্ট করতে হত ‘এভরিওয়ান’ অপশন। দুই, কেবল মাত্র আপনার ফোনে সেভ করা নম্বর অর্থাৎ আপনার ‘কনট্যাক্টস’-এ থাকা ব্যক্তিরাই তা দেখতে পাবেন। তিন, কেউ আপনার স্টেটাস, প্রোফাইল ছবি ও লাস্ট সিন দেখতে পাবেন না। যার জন্য ‘নোবডি’ সিলেক্ট করতে হত। এবার এর সঙ্গে যোগ হতে চলেছে নতুন এক অপশন।

‘মাই কনট্যাক্টস এক্সেপ্ট’ নামের নতুন ফিচার আসতে চলেছে। এখানে আপনি আপনার যোগাযোগ তালিকায় থাকা নম্বরগুলি থেকে নির্দিষ্ট নম্বরগুলিকে বেছে নিতে পারবেন যাঁদের আপনি এগুলি দেখতে দিতে চান না।

 এই ফিচার Android ও iOS দুই ধরনের ফোনেই পাওয়া যাবে। তবে এখনও জানা যায় নি, ঠিক কীভাবে ওই নম্বরগুলিকে যোগ করা হবে। তবে যাঁদের আপনি আপনার লাস্ট সিন দেখতে দেবেন না, তাঁদের লাস্ট সিনও আপনি দেখতে পাবেন না। তবে এখনও পুরো বিষয়টি পরীক্ষা নিরীক্ষার স্তরেই রয়েছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link