Reena Dutta-র সঙ্গে বিচ্ছেদের কারণ Kiran! Aamir-র সঙ্গে বিয়ে টিঁকল না তাঁরও

Sat, 03 Jul 2021-2:04 pm,

বলিউডের 'মিস্টার পারফেকশনিস্ট' আমির খানের পারফেক্ট দাম্পত্য সঙ্গী বলা হত কিরণ রাওকে। টানা ১৫ বছর জমিয়ে সংসারও করেছেন তাঁরা, কিন্তু নাহ, আর নয়। বৈবাহিক সম্পর্কে এখানেই দাঁড়ি টানলেন আমির খান-কিরণ রাও। শনিবার সকলকে অবাক করে বিবাহ-বিচ্ছেদের কথা ঘোষণা করলেন আমির ও কিরণ।   

 

শনিবার সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়ে আমির ও কিরণ জানিয়েছেন, ''এই ১৫ বছর ধরে হাসি-মজায় আমরা বহু স্মরণীয় মুহূর্ত কাটয়েছি। বিশ্বাস, সম্মান ও ভালবাসায় আমাদের সম্পর্ক গড়ে উঠেছে। এবার আমরা জীবনের আরও এক নতুন অধ্যায় শুরু করতে চাই। তবে স্বামী-স্ত্রী হিসেবে নয়, অভিভাবক এবং পরস্পরের পরিবার হিসেবে।''

কিন্তু আমিরের জীবনে কীভাবে এসেছিলেন তাঁর দ্বিতীয়া স্ত্রী কিরণ রাও? কীভাবেই বা তাঁদের আলাপ ও সম্পর্কের সূত্রপাত? জানা যায়, আমিরের জীবনে কিরণের আবির্ভাবও হয়েছিল হঠাৎ করেই। তখন আমির খান-রীনা দত্তের সম্পর্কে টানাপড়েন চলছে। শেষপর্যন্ত ২০০২ সালে রীনা দত্তের সঙ্গে আমিরের ১৬ (২৯৮৬-২০০২) বছরের দাম্পত্য সম্পর্ক ভেঙে যায়। 

একসময় প্রযোজক, পরিচালক, চিত্রনাট্যকার কিরণ রাও আমিরের প্রথমা স্ত্রী রীনা দত্তের সহকারী হিসাবে কাজ করতেন। পরবর্তীকালে আমিরের কাছে রীনার থেকেও কিরণই বেশি পছন্দের হয়ে যান। 

এক সাক্ষাৎকারে আমির নিজেই জানিয়েছিলেন 'লগান' ছবিতে কাজ করার সময়ই তাঁর আর কিরণের প্রথম আলাপ। ছবিতে আশুতোষ গোয়ারিকরের সহকারী পরিচালক হিসাবে কাজ করছিলেন কিরণ। তবে সেসময় যে আমির ও কিরণের সম্পর্ক ভীষণই বন্ধুত্বপূর্ণ ছিল তেমনটাও নয়। কিরণও ইউনিটের আর পাঁচজনের মতোই ছিলেন। 

সাক্ষাৎকারে আমির খান জানিয়েছিলেন, প্রথমা স্ত্রী রীনা দত্তের সঙ্গে বিবাহ-বিচ্ছেদের পরে তিনি যখন মনোকষ্টের মধ্যে কাটাচ্ছিলেন, ঠিক তখনই নাকি তাঁর কাছে ঈশ্বরের মতোই কিরণের ফোন আসে। টানা আধ ঘণ্টা কিরণের সঙ্গে ফোনে কথা বলে স্বস্তি বোধ করেন আমির। তারপরই ঠিক করে ফেলেন তিনি কিরণের সঙ্গেই থাকবেন। 

 

তারপর কিরণ রাও-এর সঙ্গে টানা ৩ বছর লিভ-ইন রিলেশনশিপে ছিলেন আমির খান। ২০০৫ সালে কিরণ রাওয়ের সঙ্গে বৈবাহিক সম্পর্কে আবদ্ধ হন অভিনেতা। ২০১১-র ২৫ নভেম্বর আমির-কিরণ রাওয়ের জীবনে আসে তাঁদের সন্তান আজাদ খান। সারোগেসির মাধ্যমে জন্ম হয় আজাদের। 

 

আমির খানের কথায়, রীনা দত্ত ও কিরণ রাও, তাঁর জীবনে দুই নারীই শক্তিশালী। তিনি নারী-পুরুষ আলাদা করতে চান না, আর শক্তিশালী মহিলাদেরই পছন্দ করেন। 

প্রসঙ্গত, আমির খানের স্ত্রী কিরণ রাও-এর জন্ম বেঙ্গালুরুতে। হায়দরাবাদের রাজ পরিবারের মেয়ে কিরণ। তবে কিরণের ছোটবেলা কেটেছে কলকাতায়। পরবর্তীকালে মা-বাবার সঙ্গে কলকাতা ছেড়ে মুম্বই চলে যান কিরণ। মুম্বইয়েই কলেজ, এবং কর্মজীবন। 

পরিচালক হতে চেয়েছিলেন কিরণ, কাজ শুরু করেছিলেন আমির খানের স্ত্রী রীনা দত্তের সহকারী হিসাবে। প্রথমদিকে বিভিন্ন ছবিতে সহকারী পরিচালক হিসাবে কাজ করছিলেন কিরণ রাও। সেখান থেকেই 'লগান' ছবিতে কাজ করার সুযোগ আসে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link