গেরুয়া চোলা গায়ে নিলেই মিলবে কেন্দ্রীয় প্রহরী!

Sat, 02 Mar 2019-8:05 pm,

অঞ্জন রায়: বিজেপিতে যোগদান করলেই কি মিলবে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা? এমন প্রশ্নই ঘোরাফেরা করছে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে চায়ের ঠেকে। সাম্প্রতিককালে যেভাবে একের পর এক বিজেপি নেতানেত্রী কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা পেয়েছেন, তাতে এই প্রশ্ন ওঠাটা স্বাভাবিক। 

কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা পাচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, জাতীয় সম্পাদক রাহুল সিনহা, জর্জ বেকার ও রাজ্যসভার সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়। 

সদ্য যাঁরা দলে এসেছেন, যেমন মুকুল রায়, সাংসদ সৌমিত্র খাঁ ও ভারতী ঘোষ। এমনকি শঙ্কুদেব পণ্ডার মতো নেতাও পেয়ে গিয়েছেন কেন্দ্রীয় নিরাপত্তা। যে শঙ্কুদেবকে নেতা বলে মানতেই নারাজ দিলীপ ঘোষই।   

বিজেপি সূত্রে খবর, আরও ১৪ জন নেতা-নেত্রী রয়েছেন তালিকায়। ক্রমান্বয়ে তাঁদেরও নিরাপত্তা দেওয়া হবে।  

ভিআইপি সংস্কৃতির অবসানের কথা হামেশাই বলে থাকেন নরেন্দ্র মোদী। আর সেই লক্ষ্যে গাড়ি থেকে লালবাতিও খুলিয়েছেন প্রধানমন্ত্রী। অথচ তাঁর দলের প্রায় সব নেতাই কেন্দ্রীয় বাহিনী পাচ্ছেন। সাধারণত কেন্দ্রীয় বাহিনী পাওয়ার মাপকাটি নির্ধারণ করা হয় গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে। প্রশ্ন উঠছে, শঙ্কুদেব পণ্ডা কীসের ভিত্তিতে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা পেলেন? তাহলে বিজেপিতে যিনিই যোগ দেবেন, তিনিই কি কেন্দ্রীয় বাহিনী পাবেন? 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link