EXPLAINED | Neymar: ফিরছেন ব্রাজিলের `পোস্টার বয়`! কেন ১ বছর খেলেননি ? মুখ খুললেন Lord Of The Night

Mon, 21 Oct 2024-4:16 pm,

শিরোনাম পড়েই বুঝে গিয়েছেন যে, চলে এসেছে নেইমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের ফেরার বার্তা। এক বছর পর ফুটবলে ফিরছেন ব্রাজিলের 'পোস্টার বয়'! এক সময়ে লিয়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে একাসনে উচ্চারিত হল পেলের উত্তরসূরীর নাম। কিন্তু চোট-আঘাতই নেইমারের কেরিয়ারের অনেকটা সময়ে নষ্ট করে দিল। তিনি মাঠে থাকেন কম আর রিহ্য়াবে থাকেন বেশি। চোটের কারণেই দীর্ঘ এক বছর মাঠের বাইরে থাকা ফুটবল স্টার এবার ফিট। তৈরি ঝলসানোর জন্য়। 

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যে, সৌদি প্রো লিগ খেলার ডাক দিয়েছিলেন, সেই ডাকে সাড়া দিয়েছিলেন নেইমারও। ২০১৭-২০২২ পর্যন্ত পিএসজি-তে খেলে নেইমার চলে এসেছিলেন আল-হিলালে। ৭৮ মিলিয়ন পাউন্ডে এসেছিলেন মরুদেশের ক্লাবে। গতবছর অক্টোবরে ব্রাজিলের হয়ে খেলতে গিয়ে চোট পেয়েই তিনি ছিটকে গিয়েছিলেন ফুটবল থেকে। চোট পাওয়ার আগে নেইমার আল-হিলালের হয়ে পাঁচ ম্য়াচ খেলেছেন। করেছেন ১টি গোল এবং ৩টি অ্যাসিস্টও করেছেন।

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আল-আইনের বিরুদ্ধে নামছে আল-হিলাল। সেই ম্য়াচেই ফের দেখা যাবে নেইমারকে। আল-হিলালের তরফেই নেইমারের অনুশীলনের ভিডিয়ো পোস্ট করা হয়েছে। নেটপাড়ায় জানানো হয়েছে তাঁর ফেরার বার্তা। নেইমারের সঙ্গে আল-হিলালের চুক্তির মেয়াদ আগামী বছর শেষ হতে চলেছে। তবে তাঁর কাছে সুযোগ থাকবে আরও এক বছর চুক্তি বাড়ানোর। তবে সবটাই পারফরম্যান্স এবং ফিটনেসের উপর নির্ভর করছে।

 

গত ১৮ অক্টোবর উরুগুয়ে ২-০ গোলে ব্রাজিলকে বিশ্বকাপের বাছাইপর্বের খেলায় হারিয়েছিল। প্রথমার্ধের শেষ দিকে হাঁটুতে মারাত্মক চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন নেইমার। কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। ক্রাচে ভর দিয়ে স্টেডিয়াম ছাড়তে হয়েছিল। অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট ওরফে এসিএল চোট লেগেছিল তাঁর।

 

নেইমার চোটের প্রসঙ্গে বলেছিলেন,'আমি প্রচন্ড ব্যথা অনুভব করেছিলাম সেই মুহুর্তে। আমি তখনই বুঝে গিয়েছিলাম যে, এটি গুরুতর ছিল। আমি জীবনে সবচেয়ে বেশি চেয়েছি ফুটবল খেলতেই। ফুটবল পিচ থেকে দূরে থাকার কষ্ট প্রতিদিন পেয়েছি। এটাই আমাকে সবচেয়ে বেশি কষ্ট দেয়। আমি যতবার আহত হয়েছি ততবারই উঠেছি, কিন্তু অর্ধেক পথে ফিরিনি।'

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link