Puja Weather Update: কোনও দোলাচল নেই! হাওয়া অফিস পরিষ্কার জানিয়ে দিল, কী হবে পুজোর দিনগুলিতে...

Soumitra Sen Fri, 04 Oct 2024-10:44 am,

আজ, শুক্রবার দ্বিতীয়া। কলকাতা-সহ সব জেলাতেই বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি কয়েক পশলা বৃষ্টি দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায়। মুর্শিদাবাদ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। আগামী কাল, শনিবার তৃতীয়া। দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা এদিন। নদিয়া মুর্শিদাবাদ বীরভূম পূর্ব বর্ধমান হুগলি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি পাবে কলকাতাও। পরশু, রবিবার চতুর্থী। বৃষ্টির সম্ভাবনা ও পরিমাণ এদিন কিছুটা কমবে। তবে বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা, আকাশ আংশিক মেঘলা থাকবে। বাতাসে জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকতে পারে। (তথ্য: অয়ন ঘোষাল)

আজ, শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলায়। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। আগামী কাল, শনিবার আলিপুরদুয়ার কোচবিহার এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হতে পারে বাকি জেলায়। পরশু, রবিবার থেকে আংশিক মেঘলা আকাশ। বৃষ্টি কমবে। আবহাওয়ার কিছুটা উন্নতি হতে পারে। বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা অনেকটাই কমবে। (তথ্য: অয়ন ঘোষাল)

পুজোয় বড় দুর্যোগের সম্ভাবনা নেই। পুজোর আগে নিম্নচাপের প্রভাবে বৃষ্টির সম্ভাবনা বাড়লেও পুজোর মূল দিনগুলোয়  বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা।  (তথ্য: অয়ন ঘোষাল)

পুজোয় ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই। সম্ভাবনা নেই একনাগাড়ে বা একটানা বৃষ্টিরও। (তথ্য: অয়ন ঘোষাল)

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, পুজোর মধ্যে বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি সঙ্গী করেই মানুষকে প্যান্ডেলে লাইন দিতে হবে। (তথ্য: অয়ন ঘোষাল)

আজ, শুক্রবার ও আগামী কাল, শনিবার সারাদিনের বিভিন্ন সময়ে বৃষ্টি হবে। ভারি বৃষ্টির পূর্বাভাস নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি। দুই এক জায়গায় বৃষ্টির সঙ্গে বজ্রপাত ও দমকা হওয়া। (তথ্য: অয়ন ঘোষাল)

দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের নীচে। আকাশ সম্পূর্ণ মেঘলা। তাপমাত্রা এই মুহূর্তে বাড়ার সম্ভাবনা নেই। মোটের ওপর মনোরম আবহাওয়ায় দ্বিতীয়াতে ঠাকুর দেখা যেতে পারে। সঙ্গে অবশ্যই ছাতা রাখা বাঞ্ছনীয়। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৯ থেকে ৯৭ শতাংশ। বেলা বাড়লে জলীয় বাষ্প বেড়ে ১০০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতার আলিপুর অবজারভেটরি এলাকায় বৃষ্টি হয়েছে ২২.৩ মিলিমিটার। (তথ্য: অয়ন ঘোষাল)

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link