হাড়কাঁপানো ঠান্ডায় জবুথবু উত্তর ভারত! ঘন কুয়াশার চাদরে ঢাকল একাধিক শহর

Mon, 09 Jan 2023-1:25 pm,

আইএমডি সোমবার পর্যন্ত দিল্লির জন্য লাল সতর্কতা জারি করেছে> এমনকী দিল্লি-সহ উত্তর ভারতের বিভিন্ন অংশে তীব্র ঠান্ডা সম্পর্কেও সতর্কতা জারি করেছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী দু’দিন উত্তর-পশ্চিম ভারতে ঠান্ডা ও শৈত্যপ্রবাহের দাপট চলবে।

আইএমডি জানিয়েছে, ভারত-গাঙ্গেয় সমভূমির উপর দিয়ে ভূ-পৃষ্ঠের কাছে হালকা বায়ু এবং উচ্চ আর্দ্রতা বজায় রাখার ফলে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি এবং সংলগ্ন উত্তর রাজস্থান ও উত্তর প্রদেশের কিছু জায়গায় আগামী ২ দিন ধরে ঘন কুয়াশা থাকতে পারে।

আইএমডি ১১ ও ১২ জানুয়ারি, ২০২৩ তারিখে পাঞ্জাব ও হরিয়ানায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

দিল্লির সব বেসরকারি স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘ডিওই-র (ডিরেকটোরেট অফ এডুকেশন) আগের সার্কুলার অনুযায়ী, দিল্লির সমস্ত বেসরকারি বিদ্যালয়কে ১৫ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত বন্ধ থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

১০ই জানুয়ারি থেকে পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তর-পশ্চিম ভারতের অনেক অংশে সর্বনিম্ন তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

উত্তর ভারতে ঘন কুয়াশার কারণে সোমবার ২৯টি ট্রেন দেরিতে চলছে। রেল মন্ত্রকের এক বিবৃতিতে জানানো হয়েছে, রবিবার ৮৮টি ট্রেন বাতিল হয়েছে।

আইএমডি জানিয়েছে, সোমবার দেশের উত্তর অংশে এবং উত্তরপ্রদেশের আগ্রা, লখনউ এবং পাঞ্জাবের ভাটিন্ডা অঞ্চলে ঘন কুয়াশার কারণে শূন্য মিটার দৃশ্যমান হয়। এদিকে দিল্লির সফদরজং ও পালাম যথাক্রমে ২৫ ও ৫০ মিটার দৃশ্যমানতা রেকর্ড করেছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link