বিশ্বের নির্জনতম এই বাড়িটি আপনি কিনতেও পারেন! তারপর শুধুই জল আর আকাশই আপনার সঙ্গী

Soumitra Sen Sun, 24 Apr 2022-4:45 pm,

একসময়ে দ্বীপান্তরের শাস্তি দেওয়া হত মানুষকে। রাষ্ট্রের সেই শাস্তির অর্থ, স্বভাবতই সমাজবদ্ধ জীব মানুষকে সমাজ ও মানুষের সাহচর্য থেকে বিচ্ছিন্ন করে নিঃসঙ্গ অবস্থায় দিন কাটাতে বাধ্য করে তাকে মানসিক যন্ত্রণায় বিদ্ধ করা।

না, কখনও কখনও দ্বীপান্তর অন্যরকম একটা বার্তা নিয়েও আসে। যেমন এসেছে ওহোয়া বে'র অ্যাডিসন। চারিদেক সুনীল জলরাশি, অবারিত আকাশ। তার মাঝে একটি দ্বীপ, লোকালয়বিচ্ছিন্ন পাণ্ডববর্জিত এক খণ্ড ভূমি। 

ছবির মতো সেই দ্বীপে ছবির মতোই একটি সুন্দর বাড়ি। দেড় একরের মতো জমিতে ৫৪০ বর্গ ফুট আয়তনের একটি বাড়ি। কটেজ বলাই ভালো এটিকে। অতিরিক্ত বলতে আছে শুধু একটি আউটহাউস, একটু দূরে। আর সঙ্গী? শুধু জল আর বাতাস আর আকাশ।

 

আর একটি জিনিস আছে বটে। সেটি হল সিল। দ্বীপটিতে গাছপালা একদম নেই। ফলে একটু অন্যরকম সৌন্দর্য তার। 

আর 'ভিউ'ও খুব নির্বাধ, পরিষ্কার, বহু দূর বিস্তৃত। ২০০৯ সালে বাড়িটি এখানে তৈরি করা হয়েছিল। এটিই এখন 'বিশ্বের সব চেয়ে নির্জন ঘরে'র তকমা পেয়েছে-- ওয়ার্ল্ডস লোনলিয়েস্ট হোম। এখানে বসে যে কেউ অবারিত সমুদ্রজলের সঙ্গে দেখতে পারেন সিল মাছের সমারোহ।  

আপনিও এই স্বাদ পেতে পারেন! যদি অ্যাডভেঞ্চার করতে ইচ্ছে হয়, যদি নির্জনবাসের মাধুর্য আপনাকে মুগ্ধ করে তবে কিনে নিতে পারেন ছবির দ্বীপে ছবির মতো ঘরটি। দাম? মাত্র ৩,৩৯,০০০ ডলার!

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link