Office Yoga: কাজ করতে করতে পিঠে-ঘাড়ে ব্যথা? চেয়ারে বসেই করে নিন এই যোগব্যায়াম

Sun, 25 Jun 2023-5:37 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই ব্যায়ামটি আপনার জয়েন্টগুলিকে ঘিরে থাকা গভীর পেশীগুলিকে প্রসারিত করে। এই ব্যায়ামটি করলে আপনি ভালো করে হাঁটে পারবেন। আপনার ডান হাত দিয়ে আপনার বাম গোড়ালি ধরে রাখুন এবং আপনার বাম হাতটি আপনার বাম হাঁটুতে রাখুন, একটি শ্বাস ছাড়ুন।  আপনার জয়েন্টগুলি থেকে যতদূর  আরামদায়ক ভাবে মনে হয় সামনের দিকে ভাঁজ করুন, মেরুদণ্ড সোজা রাখতে হবে মনে রাখবেন।

এটি আপনার আপনার ইমিউন সিস্টেমকে শক্তিশালী করে। প্রথমে একটি চেয়ারে বসতে হবে। পা মেঝেতে রাখুন। আপনার পিঠ চেয়ার থেকে দূরে থাকবে। মেরুদণ্ড সোজা রাখুন, বাঁকা নয়। সা আপনার কনুই যতটা সম্ভব সোজা রাখুন। আপনার কাঁধের ব্লেডগুলি পিছনে টানুন এবং শ্বাস নিন, আপনার কাঁধ কীভাবে  শিথিল হয় তা লক্ষ্য করুন। তারপর সোজা হয়ে বসুন।

 

অনেকক্ষণ ডেস্কে কাজ করা জন্য় আঙ্গুল, হাত এবং কব্জিতে টান পড়ে, তাই এই ব্যায়ামগুলি রক্ত ​​​​প্রবাহ বাড়ানোর জন্য সারাদিন প্রায়ই করা উচিত। প্রথমে হাতটি সোজা করতে হবে। তারপর আঙ্গুলগুলি টানতে হবে। একই ভাবে আবার পরের হাতে করতে হবে।

অর্ধচন্দ্র বা ক্রিসেন্ট মুন পোজ আপনার শরীরের পাশ খুলতে সাহায্য় করে। মেরুদণ্ডকে সোজা করে। প্রথমে আপনি ডেস্ক চেয়ারে বসবেন, হাত মাথার উপর তুলুন এবং আপনার হাতের তালু একসাথে রাখুন। ডানদিকে ঝুঁকুন এবং পাশ পরিবর্তন করার আগে দুই থেকে তিনবার শ্বাস নিন, একই ভাবে আবার করুন।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link